শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
রোমার মাঠে জুভেন্টাসের হার
স্পোর্টস ডেস্ক :
১৩ মে, ২০১৯ ১০:২৯:২৩
প্রিন্টঅ-অ+


নতুন জার্সিতে ক্রিস্টিয়ানো রোনালদোরা। কিন্তু মাঠের পারফরম্যান্সে নেই তেমন ধার। সিরিআ লিগ নিশ্চিতের পর অনেকটাই দাপট কমে এসেছে জুভেন্টাসের।

টানা দুই ড্রয়ের পর এবার রোমার মাঠে হারের তিক্ত স্বাদ পেতে হল জুভেন্টাসকে। শেষ মুহূর্তের দুই গোলে ২-০ ব্যবধানে ম্যাচ হেরেছে জুভেন্টাস। ম্যাচ হারলেও এখনও জুভেন্টাস ধরা ছোঁয়ার বাইরে। ৩৬ ম্যাচে ২৮ জয়, ৫ ড্র ও ৩ পরাজয় নিয়ে ৮৯ পয়েন্ট জুভেন্টাসের।  দুইয়ে থাকা নাপোলির থেকে ১৩ পয়েন্ট এগিয়ে তারা।

রোববার ম্যাচের শুরু থেকেই জুভেন্টাসের আক্রমণভাগ ছিল নড়বড়ে। একাধিকবার এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল লিগ চ্যাম্পিয়নদের। কিন্তু সুযোগগুলোকে কাজে লাগাতে ব্যর্থ হন ফরোয়ার্ডরা। ম্যাচের ষষ্ঠ মিনিটে দলকে এগিয়ে নেওয়ার সহজ সুযোগ পেয়েছিলেন কুয়াডরাডো। বামপ্রান্ত থেকে পাওয়া বলে শট নিয়েছিলন কলম্বিয়ান উইঙ্গার। কিন্তু রোমার গোলরক্ষক মিরান্তে হাত লাগিয়ে বল ঠেকিয়ে দেন।

১০ মিনিট পর ডি বক্সের ভেতরে দিবালাকে বল বানিয়ে দিয়েছিলেন রোনালদো। বামপায়ে কোনোকুনি শট নিয়েছিলেন আর্জেন্টাইন। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ান মিরান্তে। ডানদিকে ঝাঁপিয়ে গোলপোস্ট ক্লিন রাখেন মিরান্তে। ২ মিনিটের ব্যবধানে পাল্টা আক্রমণে গোলের সুযোগ তৈরি করেছিল রোমা। কিন্তু লেরোঝনো পাল্লেগ্রিনির শট ফিরে আসে বারপোস্টে লেগে। ২৮ মিনিটে দিবালার শট আবার ফিরিয়ে দেন মিরান্তে। প্রথমার্ধের অবশিষ্ট সময়ে দুই দলের কেউই ভালো আক্রমণ তৈরি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে রোমার রক্ষণদূর্গ ভেঙে গোল করেছিলেন রোনালদো। দিবালার বাড়িয়ে দেওয়া বল ভেতরে ঢুকে শট নিয়ে জালে পাঠান রোনালদো। কিন্তু ভিএআর প্রযুক্তির সহায়তায় অফসাইডে ধরা পড়েন রোনালদো। তাতে বাতিল হয় গোল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ বাড়িয়ে দেয় রোমা। তাতে তারা কাঙ্খিত ফল পায় ম্যাচে ৭৯ মিনিটে। জেকোর বাড়ানো পাসে ফ্লিক করে বল জুভেন্টাসের জালে পাঠান ফ্লোরেন্সি। পিছিয়ে পড়ে আর ম্যাচে ফিরতে পারেনি জুভেন্টাস। উল্টো শেষ সময়ে গোল হজম করে তারা। ৯২তম মিনিটে বসনিয়ার ফরোয়ার্ড জেকো গোল করে ব্যবধান দ্বিগুন করেন।



আমার বার্তা/১৩ মে ২০১৯/জহির

 


আরো পড়ুন