শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
বিশ্বকাপে কতদূর যাবে বাংলাদেশ, বলে দিলেন আকাশ চোপড়া
স্পোর্টস ডেস্ক :
২০ মে, ২০১৯ ১২:২০:১১
প্রিন্টঅ-অ+


ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন ভারতের সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া। ক্রিকেটের আসন্ন সর্বোচ্চ আসরে সেমিফাইনালের চতুর্থ দল হিসেবে টাইগারদের বিবেচনা করছেন তিনি। তার মতে, নতুন বলে কিংবা সুইংয়ের বিপক্ষে পরীক্ষায় উতরে গেলেই সবার ঘুম হারাম করে দেবেন মাশরাফি-সাকিবরা।

ইউটিউবে নিয়মিত ক্রিকেট নিয়ে নিজস্ব বিশ্লেষণ উপস্থাপন করেন আকাশ। নিজ দেশ ভারত, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ছাড়া বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা অন্য দলগুলোকে নিয়ে নিজের মূল্যায়ন তুলে ধরেন তিনি। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে কথা বললেন জনপ্রিয় এ ধারাভাষ্যকার।

গেল কয়েক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে দল হিসেবে দারুণ পারফর্ম করে আসছে বাংলাদেশ। ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল এবং গেল এশিয়া কাপের ফাইনাল খেলেন লাল-সবুজ জার্সিধারীরা। মূলত এ কারণেই তাদের নিয়ে বড় আশাবাদী আকাশ।

সেমিফাইনালের দৌড়ে বাংলাদেশকে টক্কর দিতে হবে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা-পাকিস্তানের মতো দলগুলোর বিপক্ষে। কিন্তু সম্প্রতি পারফরম্যান্স বিবেচনায় বাকিদের থেকে বাংলাদেশকেই এগিয়ে রাখছেন তিনি।

আকাশ চোপড়া বলেন, বাংলাদেশ বিশ্বকাপে চতুর্থ হতে পারে। চতুর্থ সেমিফাইনালিস্ট হওয়ার দারুণ সম্ভাবনা আছে মাশরাফির দলের। তাদের সেই ক্ষমতা আছে। সেমির প্রথম তিন দলের দৌড়ে থাকবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত। চার নম্বর দল হিসেবে আমি বাকিদের চেয়ে টাইগারদের এগিয়ে রাখব।

তিনি বলেন, আসলে চতুর্থ স্থানের জন্য লড়াইটা হবে বাংলাদেশ, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের মধ্যে। তবে তাদের চেয়ে বাংলাদেশের পাল্লা আমার কাছে ভারী লাগছে। দলটি যদি নতুন বল বা সুইং বলের বিপক্ষে নিজেদের সামলে নেয় তা হলে সবার রাতের ঘুম হারাম করে দেবে।

এশিয়ার ক্রিকেট পরাশক্তি হিসেবে ভারতের পর পাকিস্তান নয়, বাংলাদেশকে বিবেচনা করছেন আকাশ চোপড়া। সব মিলিয়ে ২০১৯ বিশ্বকাপে টাইগারদের কাছ থেকে বড় কিছুর প্রত্যাশা করছেন এ ভারতীয়।

তিনি বলেন, বাংলাদেশকে হালকাভাবে নিলে আপনি বড় ভুল করবেন। কারণ এশিয়ার দলগুলোর মধ্যে ভারতের পর এখন পাকিস্তান নয়, বাংলাদেশের আধিপত্য চলছে। দলটি দুর্দান্ত খেলে আসছে। আশা করি এ বছরও ভালো খেলবে।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ। নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো কোনো তিন জাতি টুর্নামেন্টের ট্রফি জিতল এশিয়ার নবপরাশক্তি। ইতিমধ্যে আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপের দেশ ইংল্যান্ডে পাড়ি জমিয়েছেন টাইগাররা। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবেন তারা।



আমার বার্তা/২০ মে ২০১৯/জহির


আরো পড়ুন