শিরোনাম :

  • অরুণ জেটলি বিরল এক ক্যানসারে ভুগছিলেন কোথায় গিয়ে থামবে আজ নিউজিল্যান্ড! শিশু সায়মা হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল ১৬ সেপ্টেম্বরওএসডি হচ্ছেন জামালপুরের সেই ডিসি দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ
আর্সেনালকে উড়িয়ে দিয়ে ইউরোপা লিগ চেলসির
স্পোর্টস ডেস্ক :
৩০ মে, ২০১৯ ১০:৪৬:৪৬
প্রিন্টঅ-অ+


উনাই এমেরির রেকর্ড চতুর্থ ইউরোপা লিগ জেতা হলো না। সেভিয়ার হয়ে হ্যাটট্রিকবার ইউরোপা লিগ জেতার পর এই মৌসুমে আর্সেনালের হয়ে এমেরি স্বপ্ন দেখছিলেন আরও একবার ইউরোপের দ্বিতীয় সেরা টুর্নামেন্টের ট্রফি হাতে তোলার। তবে গতকাল (বুধবার) রাতে ফাইনাল ম্যাচে এডেন হ্যাজার্ডের জোড়া গোলে চেলসির ৪-১ গোলের জয় এমেরির সেই স্বপ্নকে ধুলোয় মিশিয়ে দিয়েছে।

ইংল্যান্ড থেকে প্রায় ৬০০০ কিলোমিটার দূরে অবস্থিত আজারবাইজানের রাজধানী বাকুর অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এই ম্যাচ। এতো দূরে খেলতে গেলেও রাজনৈতিক কারণে হেনরিক মিখিতিরিয়ানকে ছাড়াই খেলতে হয়েছে গানারদের। তার প্রভাব পড়ে ম্যাচেও। প্রথমার্ধে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধে গোল উৎসবে মাঠে ব্লুজরা।

বিরতির মাত্র ৪ মিনিট পর ৪৯ মিনিটে ফুলব্যাক এমেরসনের ক্রসে হেডে গোল করে চেলসিকে প্রথমবারের মতো এগিয়ে নিয়ে যান ফ্রেঞ্চ স্ট্রাইকার অলিভিয়ের জিরুড। এর ১১ মিনিট পর ফের এগিয়ে যায় মাউরিজিও সারির দল। এবারের গোলদাতা পেদ্রো রদ্রিগেজ। হ্যাজার্ডের পাস বাঁ-পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

এরপর গোলের খাতায় নাম লেখান হ্যাজার্ডে নিজেও। ৬৫ মিনিটে আর্সেনাল মিডফিল্ডার আইন্সলে মেটল্যান্ড-নাইলস ডি বক্সের ভেতর জিরুডকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। স্পট কিক থেকে গোল করতে কোনো ভুল করেন হ্যাজার্ড।

তবে ৬৯ মিনিটের এসে ডান পায়ের শটে অ্যালেক্স আয়োবি গানারদের হয়ে ব্যবধান কমান। কিন্তু তাতে লাভ হয়নি। উল্টো এর ৩ মিনিট পর জিরুডের পাসে হ্যাজার্ড দ্বিতীয়বারের মতো লক্ষ্যভেদ করলে শিরোপা নিশ্চিত হয়ে যায় চেলসির।

উল্লেখ্য, ইউরোপের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এটি চেলসির দ্বিতীয় শিরোপা। এর আগে ২০১২-১৩ মৌসুমে শিরোপা জিতেছিল লন্ডনের এই ক্লাবটি।



আমার বার্তা/৩০ মে ২০১৯/জহির


আরো পড়ুন