শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
বিশ্বকাপে ফের অভিষেক হচ্ছে শচীনের!
স্পোর্টস ডেস্ক :
৩০ মে, ২০১৯ ১২:৪৪:১৮
প্রিন্টঅ-অ+


খেলোয়াড়ি জীবনে এমন কোনো সাফল্য নেই যা নিজ ঝুলিতে ভরেননি ভারতীয় ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকার। এক অধরা ছিল বিশ্বকাপের শিরোপা। সেটাও ঘরের মাঠে ২০১১ সালে জিতে দূর করেছেন ক্যারিয়ারের সবচেয়ে বড় অপ্রাপ্তি। রেকর্ড ৬টি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাও রয়েছে ওয়ানডে ও টেস্ট ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিকের।

এদিকে ৬টি বিশ্বকাপ খেলে ইতোমধ্যেই অবসরে গেলেও আজ (বৃহস্পতিবার) আবার নতুন করে ক্রিকেট মহাযজ্ঞে অভিষেক হতে চলেছে শচীনের। অবশ্য এবার আর হাতে ব্যাট, পায়ে প্যাড নয়- বিশ্বকাপের ম্যাচগুলোতে ধারাভাষ্য দিতে দেখা যাবে তাকে।

ওভালে কিছুক্ষণ পর (বেলা ৩.৩০ মিনিট) শুরু হতে যাওয়া ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়েই নতুন এ পেশায় নাম লেখাতে চলেছেন শচীন।

এ ছাড়াও নিজের নামে অনুষ্ঠেয় 'শচীন ওপেনস এগেইন' (ফের শুরু শচীনের)'এ ম্যাচের আগে ও পরে ম্যাচ নিয়ে বিচার-বিশ্লেষণ করতে দেখা যাবে কিংবদন্তি এই ক্রিকেটারকে। শচীন ছাড়াও এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে দেখা যাবে বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষকদের।

২০১৩ সালে সকল ধরনের ক্রিকেট বিদায় জানানো শচীন বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক। ৬টি বিশ্বকাপ খেলে তার রানসংখ্যা ২২৭৮! পাশাপাশি বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিকও সাবেক এই ডানহাতি ব্যাটসম্যান। ২০০৩ বিশ্বকাপে ১১টি ম্যাচ খেলে ৬৭৩ রান করেছিলেন 'শচীন রমেশ টেন্ডুলকার'।



আমার বার্তা/৩০ মে ২০১৯/জহির


আরো পড়ুন