শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
রিয়াদ মুশফিক মিরাজকে নিয়ে ইফতার টেবিলেই টাইগারদের জয়োৎসব
স্পোর্টস ডেস্ক :
০৩ জুন, ২০১৯ ১৪:২০:০৭
প্রিন্টঅ-অ+


প্রোটিয়াদের হারিয়ে টাইগাররা যখন বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেল, বাংলাদেশে তখন প্রায় মধ্যরাত। লন্ডনে তখন মাত্র নামছে সন্ধ্যা। এক বুক আশা নিয়ে বিশ্বকাপ খেলতে এসে, অনেক প্রতিকূলতাকে অতিক্রম করে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে উড়ন্ত সূচনার পর টিম হোটেলে ফিরে কী করলো টাইগাররা?

ভাবছেন সেখানে বুঝি, রাজ্যজয়ের উৎসবে মেতে উঠেছিলেন মাশরাফি-সাকিবরা। আসলে তা নয়। হোটেলে ফেরার পর সে অর্থে কোনো বিজয় উৎসব হয়নি। কেন হয়নি তার কারণ খুঁজতে গিয়ে অনাবশ্যক চিন্তার কারণ নেই।

চরম সত্য হলো বাংলাদেশ এখন প্রায়ই বড় দলের তকমাধারীদের হারায়। এবারের বিশ্বকাপে সেমিফাইনাল খেলার প্রত্যাশা নিয়ে দেশ ছাড়া টাইগারদের যে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বসেই থাকলেই হবে না। পাশাপাশি অন্যান্য দলগুলোর বিপক্ষেও জয়ের পরিকল্পনা নিয়ে মাঠে নামতে হবে।

যেহেতু লক্ষ্য বিস্তৃত, সামনে আরও লম্বা পথ পাড়ি দিতে হবে। সে কথা ভেবেই জয়োৎসবে মেতে থাকার চিন্তা থেকে দূরে থাকা। তবে উৎসব না হলেও দলের ভেতরে বইছে খুশির ফল্গুধারা। তিন রোজাদার মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম ও মেহেদি হাসান মিরাজকে সাথে নিয়ে হোটেলে ফিরে একত্র ইফতার করেছে পুরো দল।

সে ইফতারের টেবিলেই মূলত সারা হয় জয়ের উৎসব। এ বিষয় নিশ্চিত করে মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, ‘ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী ও সংবাদ সম্মেলন শেষ করে হোটেলে ফিরতে ফিরতে প্রায় ইফতারের সময় হয়ে গিয়েছিল। পুরো দল তখন তিন রোজাদারকে (মাহমুদউল্লাহ, মুশফিক ও মিরাজ) নিয়ে একসঙ্গে ইফতার করে। এটিই বলা চলের জয়ের উৎসব ছিলো। এর বাইরে তেমন বিশেষ কিছু হয়নি।’



আমার বার্তা/০৩ জুন ২০১৯/জহির


আরো পড়ুন