শিরোনাম :

  • ২৪ ঘন্টায় হাসপাতালে ১৭০৬ ডেঙ্গু রোগী দেশে ফিরেছেন ৭৯৮২ হাজি আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু নিষিদ্ধই হলেন শাহজাদ জঙ্গি সংগঠন ‘আল্লাহ’র দলের ভারপ্রাপ্ত আমিরসহ আটক ৪
জার্মানি ও ইতালির জয়
স্পোর্টস ডেস্ক :
০৯ জুন, ২০১৯ ১২:৫০:০৮
প্রিন্টঅ-অ+


ইউরো-২০২০ এর বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে জার্মানি। আর তৃতীয় ম্যাচে জয় পেয়েছে ইতালি।

‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জার্মানি ২-০ গোলে হারিয়েছে বেলারুশকে। আর ‘জে’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ইতালি ৩-০ ব্যবধানে হারিয়েছে গ্রিসকে।

এই জয়ের ফলে তিন ম্যাচের তিনটিতেই জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে ‘জে’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে ইতালি। আর দুই ম্যাচের দুটিতেই জিতে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে জার্মানি রয়েছে দ্বিতীয় স্থানে।

শনিবার গ্রিসের মাঠে ইতালি ১০ মিনিটের ব্যবধানে তিনটি গোল করে। ম্যাচের ১৩ মিনিটে ইতালির হয়ে প্রথম গোলটি করেন নিকোলো বারেলা। ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লোরেঞ্জো ইনসিগনি। আর ৩৩ মিনিটে লিওনার্দো বোনুচ্চি গোল করে ইতালিকে এগিয়ে নেন ৩-০ ব্যবধানে। এরপর অবশ্য বাকি সময়ে আর কোনো গোল হয়নি।

এই গ্রুপে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে ফিনল্যান্ড ও আর্মেনিয়া। ফিনল্যান্ড ২-০ গোলে হারিয়েছে বসনিয়া হার্জেগোভিনাকে। আর আর্মেনিয়া ৩-০ গোলে হারিয়েছে লিশ্টেনস্টাইনকে।

মঙ্গলবার ইতালি ঘরের মাঠে আতিথ্য দিবে বসনিয়াকে।

এদিকে বেলারুশের বিপক্ষে জার্মানির হয়ে প্রথমার্ধের ১২ মিনিটে লিরয় সানে প্রথম গোলটি করেন। আর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬২ মিনিটে দ্বিতীয় গোলটি করেন মার্কো রেউস। ‘সি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে জয় পেয়েছে নর্দার্ন আয়ারল্যান্ড। তারা এস্তোনিয়াকে ২-১ গোলে হারিয়েছে। এই জয়ের ফলে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে নর্দার্দ আয়ারল্যান্ড।

মঙ্গলবার জার্মানি মুখোমুখি হবে এস্তোনিয়ার।

 



আমার বার্তা/০৯ জুন ২০১৯/জহির


আরো পড়ুন