শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
সান মারিনোকে ৯-০ গোলে হারাল রাশিয়া
স্পোর্টস ডেস্ক :
০৯ জুন, ২০১৯ ১৩:১৫:১৯
প্রিন্টঅ-অ+


ইউরো-২০২০ এর বাছাইপর্বে রেকর্ড ব্যবধানে জয় পেয়েছে রাশিয়া। শনিবার রাতে তারা ‘আই’ গ্রুপের তৃতীয় ম্যাচে সান মারিনোকে হারিয়েছে ৯-০ গোলের ব্যবধানে। যা রাশিয়ার ফুটবল ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানের জয়।

রাশিয়ার এমন জয়ে হ্যাটট্রিকসহ চার গোল করেছেন আর্তেম জুবা। জোড়া গোল করেছেন ফেদর মলভ।

শনিবার ম্যাচের ২৫ মিনিটে সান মারিনোর ২০ বছর বয়সী মিশেলে সেভোলি আত্মঘাতি গোল করে রাশিয়াকে এগিয়ে দেন। এরপর ৩১ মিনিটে পেনাল্টি থেকে আর্টেম তার প্রথম গোলটি করেন। ৩৬ মিনিটে ফেদর কুদরায়াশোভ গোল করে ব্যবধান করেন ৩-০। আর ৪১ মিনিটে অ্যান্তন মিরানচুক গোলের দেখা পেলে প্রথমার্ধেই ৪-০ ব্যবধানের লিড নেয় রাশিয়া।

বিরতির পর ৭৩ ও ৭৬ মিনিটে আরো দুটি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন আর্টেম। ৭৭ মিনিটে ফেদর মলভ তার প্রথম গোল করেন। ৮৩ মিনিটে পূর্ণ করেন জোড়া গোল। আর ৮৮ মিনিটে সান মারিনোর কফিনে শেষ পেরেকটি ঠুকেন আর্টেম। যা ছিল তার চতুর্থ রাশিয়ার নবম গোল।

এই জয়ের ফলে ৩ ম্যাচের ২টিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে রাশিয়া। আর তিন ম্যাচের তিনটিতেই জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বেলজিয়াম। শনিবার রাতে তারা  ৩-০ গোলে হারিয়েছে কাজাখস্তানকে।

মঙ্গলবার চতুর্থ ম্যাচে রাশিয়া আতিথ্য দিবে সাইপ্রাসকে। বেলজিয়াম ঘরের মাঠে খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। আর সান মারিনো খেলবে কাজাখস্তানের বিপক্ষে।



আমার বার্তা/০৯ জুন ২০১৯/জহির

 


আরো পড়ুন