শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
বৃষ্টির আগে প্রোটিয়া শিবিরে কটরেল তাণ্ডব
স্পোর্টস ডেস্ক :
১০ জুন, ২০১৯ ১৭:১৬:২৯
প্রিন্টঅ-অ+


সাউদাম্পটনের রোজ বোলে বৃষ্টির কারণে আপাতত বন্ধ রয়েছে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ। তবে বৃষ্টি শুরু হওয়ার আগেই দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ে ঝড় তুলেছেন উইন্ডিজ পেসার শেলডন কটরেল। একাই দক্ষিণ আফ্রিকার টপ অর্ডার ব্যাটসম্যানদের গুঁড়িয়ে দিয়েছেন এ বাঁহাতি পেসার।

টস জিতে আগে দক্ষিন আফ্রিকাকে ব্যাটিং করতে পাঠান ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। আন্দ্রে রাসেলের বদলে কেমার রোচ দলে সুযোগ পাওয়ায়, বোলিংয়ে নতুন জুটি পায় উইন্ডিজ। কটরেলকে সঙ্গে নিয়ে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার হাশিম আমলা ও কুইন্টন ডি কককে নাকানিচুবানি খাইয়েছেন এই বোলার।

ইনিংসের তৃতীয় ওভারে ১১ রানে প্রোটিয়া শিবিরে প্রথম আঘাতটা হানেন কটরেল। দারুণ এক ডেলিভারিতে বল আমলার ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে থাকা ফিল্ডার ক্রিস গেইলের কাছে। এত সহজ ক্যাচ ধরতে ভুল করেননি এই ফিল্ডার। গেইল ক্যাচ ধরার সাথে সাথেই শুরু হয়ে যায় কটরেলের ট্রেডমার্ক ‘স্যালুট’ উদাযাপন। ৭ বলে ১ চারে ৬ রান করে বিদায় নেন আমলা।

সপ্তম ওভারের আবারও আঘাত হানেন কটরেল। এইডেন মারক্রামকে সহজ একটি বলে উইকেটরক্ষক শাই হোপের ক্যাচে পরিণত করেন এই বোলার। ১০ বলে ১ চারে ৫ রান করে প্যাভিলিয়ন ফিরেন মারক্রাম। তাকে আউট করার আবারো সেই ‘স্যালুট’ মেরে উদাযাপন করেন এই ক্যারিবিয়ান পেসার।

উইকেট পেলেই কটরেলের বারবার কেন ‘স্যালুট’ দিয়ে উদযাপন এই বিষয়টা অনেকেরই অজানা। এ বিষয়ে কটরেল আগেই জানিয়েছেন, ‘এটা মিলিটারি-স্টাইল স্যালুট। আমি পেশায় একজন সৈনিক। জামাইকান মিলিটারিকে সম্মান জানানোর জন্যই আমি প্রতিবার উইকেট পেলেই স্যালুট করে সেলিব্রেট করি।’

বৃষ্টি শুরু হওয়ার আগ পর্যন্ত ৭.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ২৯ রান করেছে দক্ষিণ আফ্রিকা। উইকেটে ২১ বলে ১৭ রান নিয়ে ডি কক এবং ৭ বলে শূন্য রান নিয়ে অপরাজিত রয়েছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস।



আমার বার্তা/১০ জুন ২০১৯/জহির


আরো পড়ুন