শিরোনাম :

  • খাদ্যসংকটে বানভাসি মানুষ বিচারকদের নিরাপত্তায় কী ব্যবস্থা : হাইকোর্ট সিভিল সার্ভিসের সামর্থ্য বহুগুণে বৃদ্ধি করেছি : প্রধানমন্ত্রী ট্রেভর বেইলিসকে দলে ভেড়াল কেকেআর পাটুয়াটুলীতে ধসে পড়া ভবন থেকে বাবা-ছেলের মরদেহ উদ্ধার
বিশ্বকাপে সেমিফাইনালেও বৃষ্টির শঙ্কা
স্পোর্টস ডেস্ক :
০৯ জুলাই, ২০১৯ ১৩:৩১:১২
প্রিন্টঅ-অ+


গ্রুপ পর্বে এবার বেশ ভুগিয়েছে বৃষ্টি। এ অস্বস্তির কারণে অনেক ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয়েছে অংশগ্রহনকারী দলকে। এ বৃষ্টির কারণেই শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের বহুল প্রত্যাশিত ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। গ্রুপ পর্বের পর এবার সেমিফাইনালেও রয়েছে বৃষ্টির শঙ্কা।

বিশ্বকাপে প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে এ দুই দলের মহারণ শুরু হওয়ার কথা রয়েছে। বাংলাদেশ সময় বিকেলে সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। ১১ জুলাই দ্বিতীয় সেমিফাইনালে বার্মিংহ্যামের মুখোমুখি হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

বিবিসির আবহাওয়ার প্রতিবেদন বলছে, দুটি সেমি-ফাইনাল ম্যাচেই আছে বৃষ্টির সম্ভাবনা। আজ ভারত-নিউজিল্যান্ড ম্যাচের দিন সকাল থেকেই আছে বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ম্যাচ চলাকালে বৃষ্টিপাতের সম্ভাবনা সর্বোচ্চ ৩৩ শতাংশ। বৃষ্টি বেশি হলে ম্যাচ সম্পন্ন না হওয়ার ভয় রয়েছে।

গ্রুপ পর্বে রিজার্ভ ডে না থাকলেও নকআউটপর্বে থাকছে। আজ বৃষ্টিতে খেলা না হলে আগামীকাল রিজার্ভ ডে তে প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। তবে ১০ জুলাইয়ের রিজার্ভ ডেতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আরও বেশি! পূর্বাভাস অনুযায়ী, বুধবার ম্যানচেস্টারে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে ৫১ শতাংশ পর্যন্ত!

এদিকে বৃহস্পতিবার ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া মধ্যকার সেমি-ফাইনালের ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা ৩৩ শতাংশ। রিজার্ভ ডেতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ২১ শতাংশ। বৃষ্টিতে যদি ম্যাচের দিন বা পরদিন রিজার্ভ ডেতেও খেলা না হয়, তাহলে আশ্রয় নেওয়া হবে পয়েন্ট টেবিলের।

বৃষ্টিতে খেলা বিঘ্ন হলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলই পৌঁছে যাবে ফাইনালে। সেক্ষেত্রে বৃষ্টি হলে ভারত ও অস্ট্রেলিয়ার দুশ্চিন্তা করার কিছু নেই। তবে একই নিয়ম ফাইনালের ক্ষেত্রেও। ১৪ জুলাইয়ের ফাইনাল বৃষ্টির কারণে ১৫ জুলাইও সম্পন্ন করা সম্ভব না হলে পয়েন্ট টেবিলের শীর্ষ দল হিসেবে বিশ্বচ্যাম্পিয়ন হবে বিরাট কোহলির ভারত।



আমার বার্তা/০৯ জুলাই ২০১৯/জহির



 


আরো পড়ুন