শিরোনাম :

  • ঢাকা-ম্যানচেস্টার-সিলেট-ঢাকা ফ্লাইট ৪ জানুয়ারি থেকে ঘর থেকে কোরিয়ান পপ তারকার লাশ উদ্ধার ডিভোর্স নিয়ে মুখ খুললেন অভিনেতা সিদ্দিক ২০ অক্টোবর থেকে চালু হচ্ছে মহাখালীর স্টার সিনেপ্লেক্স অক্সিজেনের সিলিন্ডার ছাড়াই পানির গভীরে ডুবুরি!
উইম্বলডনের সেমিতে মুখোমুখি ফেদেরার-নাদাল
স্পোর্টস ডেস্ক :
১১ জুলাই, ২০১৯ ১৪:০৪:০৪
প্রিন্টঅ-অ+


উইম্বলডনের সেমিফাইনালে আরো একবার মুখোমুখি হতে যাচ্ছেন দুই টেনিস সুপারস্টার রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। এটি হবে এই দুই তারকার একে অপরের বিপক্ষে ৪০ তম ম্যাচ।

কোয়ার্টার ফাইনালে কেই নিশিকোরিকে ৪-৬,৬-১,৬-৪,৬-৪ সেটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেন রেকর্ড আটবারের উইম্বলডন জয়ী ফেদেরার। অপরদিকে স্যাম কুয়েরিকে সরাসরি সেটে ৭-৫, ৬-২,৬-২ ব্যবধানে হারিয়ে শেষ চারে উঠেন ক্লে কোর্টের রাজা খ্যাত নাদাল।

সর্বকালের সর্বোচ্চ সংখ্যক গ্র্যান্ডস্লাম জয়ী এই দুই তারকার মধ্যে ফেদেরারের ঝুলিতে আছে রেকর্ড ২০ গ্র্যান্ড স্লাম আর নাদালের ১৮ টি। উইম্বলডনের রেকর্ড আট শিরোপাও গিয়েছে ফেডেক্সের ঘরে। উইম্বলডনে তুলনামূলক কম উজ্জ্বল নাদালের রেকর্ড। ঘাসের কোর্টে তার শিরোপা ২ টি।

এ পর্যন্ত ৩৯ বারের দেখায় ২৪ ম্যাচ জিতে এগিয়ে নাদাল। ১৫ বার শেষ হাসি হেসেছেন ফেদেরার।

উইম্বলডনে দুই তারকার শেষ দেখা হয়েছিল ২০০৮ সালে। ইতিহাসের অন্যতম সেরা টেনিস ম্যাচ হিসেবে খ্যাত এই লড়াইয়ে জিতে যান নাদাল।

উইম্বলডনে রেকর্ড ১০০ ম্যাচ জিতেছেন ফেদেরার। এই ঐতিহাসিক টুর্নামেন্টে এটি হবে তার ১৩ তম সেমিফাইনাল।

দুজনের সর্বশেষ দেখায় জুনে রোলা গারোর ফাইনালে ফেদেরারকে সরাসরি সেটে হারিয়েছিলেন নাদাল।



আমার বার্তা/১১ জুলাই ২০১৯/জহির

 


আরো পড়ুন