শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
ধোনি কি আর সুযোগ পাবেন?
স্পোর্টস ডেস্ক :
১৭ জুলাই, ২০১৯ ১৭:২৩:৪৯
প্রিন্টঅ-অ+


সময় বদলায়। অধিনায়ক হিসেবে ভারতকে দু'দুটি বিশ্বকাপ জিতিয়েছেন যিনি, সেই মহেন্দ্র সিং ধোনিকে এখন তাকিয়ে থাকতে হচ্ছে নির্বাচকদের সিদ্ধান্তের দিকে।

বিশ্বকাপ খেলেই ধোনি অবসরে যেতে পারেন, এমন গুঞ্জন ছিল। তবে সাবেক 'ক্যাপ্টেন কুল' বিশ্বকাপের পরও তার সিদ্ধান্ত জানাননি। হয়তো ঘরের মাঠের সমর্থকদের সামনে বিদায় নেয়ার ইচ্ছে মনের মধ্যে পুষে রেখেছেন।

তবে সেই সুযোগটা ধোনি পাবেন কিনা, তা নিয়েই এখন সংশয়। সামনে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর। শোনা যাচ্ছে, সেই সফরে ধোনি থাকছেন না। এমনকি এই সিরিজের আগে নির্বাচকরা তার সঙ্গে আলাদা করে কথা বলবেন, ভারতীয় গণমাধ্যমে এসেছে এমনটাই।

আসন্ন ক্যারিবীয় সফরে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে টিম ইন্ডিয়া। ধোনির জায়গায় নতুন উইকেটরক্ষক ব্যাটসম্যানকে সুযোগ করে দেয়ার প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের একজন শীর্ষকর্তা বলেছেন, ‘এমএস ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছেন না। দেশে কিংবা দেশের বাইরে, ভারতীয় দলের সঙ্গে প্রথম পছন্দের উইকেটরক্ষক তিনি আর নন। রিশাভ পান্ত তার জায়গা নেবে। তাকে গড়ে উঠা এবং দলে থিতু হওয়ার সুযোগ দিতে চাই আমরা।’

ধোনির স্থলাভিষিক্ত হিসেবে পান্তের সঙ্গে রয়েছেন দিনেশ কার্তিকও। তবে যেহেতু অবসরের ঘোষণা এখনও দেননি, তাই ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়কের ভবিষ্যত নির্ভর করছে নির্বাচকদের সিদ্ধান্তের উপরই। নির্বাচকরা ৩৮ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ভবিষ্যতে আর দলে চাইবেন কিনা, সেটাই এখন প্রশ্ন।



আমার বার্তা/১৭ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন