শিরোনাম :

  • ঢামেক হাসপাতালে নবজাতক রেখে নিখোঁজ বাবা-মা নেতাকর্মীদের কাছে পাত্তাই পেলেন না শোভন অস্ট্রেলিয়ার সামনে রানের পাহাড় দাঁড় করাচ্ছে ইংল্যান্ড সৌম্য-লিটনও পারে, প্রয়োজন শুধু বিশ্বাস : ব্যাটিং কোচ পাকিস্তান সিপিএল থেকে নিজেদের বোলারকে ফিরিয়ে নিল
রবি শাস্ত্রীকে ফের কোচ করায় খেপেছেন ভারতীয় সমর্থকরা
স্পোর্টস ডেস্ক :
১৮ আগস্ট, ২০১৯ ১৬:১৫:১৯
প্রিন্টঅ-অ+


মাইক হেসন, টম মুডির মতো হাইপ্রোফাইল বিদেশি কোচ ছিলেন তালিকায়। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাদের কাউকেই পছন্দ করলো না। স্বদেশি কোচ রবি শাস্ত্রীর ওপরই আস্থা রাখলো তারা। ফলে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত নতুন করে চুক্তিবদ্ধ হয়েছেন সাবেক এই ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার।

শুক্রবার কপিল দেবের নেতৃত্বাধীন তিন সদস্যের ক্রিকেট এডভাইজরি কমিটি ঘোষণা করেছে রবি শাস্ত্রীর নামটি। তারপরই নেট দুনিয়ায় রীতিমত ঝড় উঠেছে। শাস্ত্রীকে কোচ করায় খেপেছেন ভারতীয় সমর্থকরা।

অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে শাস্ত্রীর সম্পর্কটা বেশ ভালো, এটা প্রায় সবারই জানা। কোহলির পছন্দেই শাস্ত্রী দ্বিতীয়বার কোচ হয়েছেন, এমনও মনে করেন অনেকে। যদিও যিনি কোচ নির্বাচন প্রক্রিয়ার মূল দায়িত্বে ছিলেন, সেই কপিল দেব অস্বীকার করেছেন কোচ নির্বাচনে কোহলির প্রভাবের বিষয়টি।

তবে মানুষের মুখ তো আর বন্ধ নেই। সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন কোচ শাস্ত্রীকে অভিনন্দন জানানো তো দূরের কথা, রীতিমত ধুয়ে দিচ্ছেন ভারতীয় সমর্থকরা।

শাস্ত্রীর কোচ হওয়ার খবর নিয়ে করা আইসিসির টুইটে এক সমর্থক খোঁচা দিয়ে লিখেছেন, ‘অন্য দলগুলোর টুর্নামেন্ট জেতার ভালো সুযোগ তৈরি হলো। বিশ্ব আসরে সেমিফাইনাল পর্যন্ত যেতে পারলেই আমরা খুশি থাকব।’

আরেক সমর্থক লিখেছেন, ‘ভারতের জন্য এটা ভালো হলো না। আনুষ্ঠানিকভাবেই এখন বলে দেয়া যায় আগামী ৩-৪ বছরে আমরা আইসিসির কোনো ট্রফি জিততে পারছি না।’

আরেকজন রোহিত শর্মার কপালে হাত দেয়া ছবি দিয়ে লিখেছেন, ‘প্রতিটি ভারতীয় ক্রিকেট সমর্থকের প্রতিক্রিয়া।'

প্রসঙ্গত, ২০১৩ সালের পর ভারত কোনো বড় আসরে ট্রফি জিততে পারেননি। সর্বশেষ ২০১৯ বিশ্বকাপেও রবি শাস্ত্রীর কোচিংয়ে সেমিফাইনাল থেকে ছিটকে পড়ে বিরাট কোহলির দল।



আমার বার্তা/১৮ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন