শিরোনাম :

  • বেলারুশে রুশ নাগরিক আটক, রাষ্ট্রদূতকে তলব করোনায় আক্রান্ত হলেন ব্রাজিলের প্রেসিডেন্টের চিফ অব স্টাফ নিউজিল্যান্ডের সঙ্গে চীনের বন্দী প্রত্যর্পণ চুক্তি স্থগিত সুশান্ত মৃত্যুর আগে ‘যন্ত্রণাহীন মৃত্যু’ সার্চ করেছিলেন!
কাশ্মীর থেকে ফিরে কী করছেন ধোনি?
স্পোর্টস ডেস্ক :
২২ আগস্ট, ২০১৯ ১২:২০:০৬
প্রিন্টঅ-অ+


ভারতীয় ক্রিকেট দল যখন ক্যারিবীয় দ্বীপপুঞ্জে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের বিপক্ষে ব্যাট বলের লড়াইয়ে ব্যস্ত, তখন দলটির সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সময় কাটাচ্ছিলেন দেশটির আর্মির সঙ্গে। জম্মু-কাশ্মীরের প্যারা ব্যাটালিয়নের সঙ্গে আর্মি ট্রেনিং নেয়ার জন্য আগেই দুই সপ্তাহের ছুটি চেয়ে নিয়েছিলেন ধোনি।

যে কারণে তাকে ওয়েস্ট ইন্ডিজ সফরের দলের জন্য বিবেচনা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। ছুটি নিয়ে গত ৩১ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত আর্মির ১০৬ টিএ ব্যাটালিয়নের সঙ্গেই ছিলেন ধোনি। যেখানে যুদ্ধকৌশল এবং অস্ত্রচালনা শিখেছেন তিনি। এছাড়া লে উপত্যকায় স্বাধীনতা দিবসের পতাকাও উড়িয়েছেন ধোনি।

দুই সপ্তাহের প্যারা কমান্ডো অধ্যায় শেষ করে ১৬ আগস্টেই পরিবারের কাছে ফিরেছেন ধোনি। সেদিন কন্যা জিভা ধোনির সঙ্গে দিল্লিতে একটি অনুষ্ঠানেও অংশ নেন তিনি। এরপর থেকেই তিনি অবস্থান করছেন মুম্বাইতে।

ক্রিকেট দলের সঙ্গে না থাকায় নিজের বিজ্ঞাপনী শ্যুটিংয়ের কাজ সেরে নিচ্ছেন ধোনি। তার বন্ধু মিহির দেবকর এসব ছবি আপলোড করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর মধ্যে একটি বিজ্ঞাপনের ছবিতে লেখা, ‘জাহা জানতা, বাহা হাম’, যার অর্থ, ‘যেখানে জনতা, সেখানে আমি’।

অনেকেরই ধারণা এই ছবিটি হয়তো ভারতের বর্তমান ক্ষমতাসীন দল ‘ভারত জনতা পার্টি’র জন্য করা বিজ্ঞাপনের অংশবিশেষ। এ নিয়ে তার ভক্ত-সমর্থকদের মধ্যেও চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে এর আগেও বিজেপির শীর্ষ নেতা নরেন্দ্র মোদির সঙ্গে ধোনির সুসম্পর্কের নানান উদাহরণ দেখা গিয়েছে।



আমার বার্তা/২২ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন