শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
কোথায় গিয়ে থামবে আজ নিউজিল্যান্ড!
স্পোর্টস ডেস্ক :
২৫ আগস্ট, ২০১৯ ১০:০৮:৪৭
প্রিন্টঅ-অ+


কলম্বোর পি সারা ওভাল টেস্টের আজ চতুর্থ দিন। যে গতিতে এগিয়ে চলছে এই টেস্ট, তাতে শেষ পর্যন্ত হয়তো ম্যাচটা অমিমাংসিতভাবেই শেষ হবে। তবে, তার আগে কিউই ব্যাটসম্যান টম ল্যাথাম যেভাবে ব্যাট করছেন, তাতে তিনি নিজের দেশ নিউজিল্যান্ডকে কোথায় গিয়ে থামান, এখন সেটাই দেখার বিষয়।

বৃষ্টির কারণে প্রথম দুইদিনেরই খেলার অধিকাংশ সময় ভেস্তে গেছে। যে কারণে টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ হয়েছে তৃতীয় দিনে এসে। ধনঞ্জয়া ডি সিলভার দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করেও শ্রীলঙ্কার রান গিয়ে দাঁড়াল ২৪৪-এ।

তৃতীয় দিন প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অনেকটাই ওয়ানডে স্টাইলে ব্যাট করতে থাকে নিউজিল্যান্ড। ইনিংসের একেবারে শুরুতেই ওপেনার জিত রাভালকে (শূন্য রান) হারালেও টম ল্যাথাম আর কেন উইলিয়ামসনের ব্যাটে ঘুরে দাঁড়ায় কিউইরা। তবে, একা ল্যাথামই টেনে নিয়ে গেছেন কিউইদের ইনিংস।

২০ রান করে আউট হয়ে যান কেন উইলিয়ামসন। ২৩ রানে আউট হয়েছেন রস টেলর। হেনরি নিকোলস ফিরে গেছেন মাত্র ১৫ রানে। যার ফলে ১২৬ রানেই বিদায় ঘটে যায় ৪ জন ব্যাটসম্যানের।

তবে টম ল্যাথামের অসাধারণ সেঞ্চুরি আর বিজে ওয়াটলিংয়ের দৃঢ়তায় শেষ পর্যন্ত ঘুরে দাঁড়াতে সক্ষম হয় কিউইরা। তৃতীয় দিন শেষে তাই তাদের রান ৪ উইকেট হারিয়ে ১৯৬। ১১১ রান নিয়ে ব্যাট করছেন ল্যাথাম এবং ২৫ রান নিয়ে তার সঙ্গে উইকেটে রয়েছেন বিজে ওয়াটলিং।

এখনও ৪৮ রান পিছিয়ে থাকলেও টম ল্যাথাম আর বিজে ওয়াটলিং যেভাবে ব্যাট করছেন, তাতে খুব দ্রুতই লিড নেবে নিউজিল্যান্ড এবং শেষ পর্যন্ত তারা কোথায় গিয়ে থামে, সেটাই দেখার বিষয়।



আমার বার্তা/২৫ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন