শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ছেন ধোনি!
স্পোর্টস ডেস্ক :
২৮ আগস্ট, ২০১৯ ১৮:২৫:১৯
প্রিন্টঅ-অ+


সময় বদলে যায়, এক সময়ের নায়ক হয়তো পরে কখনও হয়ে যান দলের বোঝা। মহেন্দ্র সিং ধোনির বেলায়ও কি এমনটা হচ্ছে? ভারতকে দু দুটি বিশ্বকাপ জেতানো এই অধিনায়ককে যেন অবসরে পাঠাতে পারলেই বাঁচে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নতুনরা যে জায়গা দখলের জন্য মরিয়া হয়ে আছে!

বিশ্বকাপের পর ধোনি নিজেই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে সরে যান। তবে ওই বিরতি কাটিয়ে মাঠে ফেরার অপেক্ষায় আছেন ভারতের সাবেক অধিনায়ক। কিন্তু তিনি চাইলেই কি হবে? দল তাকে কতটা চাইছে, সেটাই এখন বড় ব্যাপার।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে ভারতের, যে সিরিজে ধোনির সুযোগ পাওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই টুর্নামেন্টকে সামনে রেখে দলে একজন থিতু উইকেটরক্ষক ব্যাটসম্যান চাইছে ভারতীয় টিম ম্যানেজম্যান্ট এবং সেটা যে রিশাভ পান্তই, বুঝতে বাকি নেই কারও।

বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তা বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত মাত্র ২২টি ম্যাচ খেলার সুযোগ পাবে। নির্বাচকদের অবশ্যই একটা লক্ষ্য থাকা উচিত, এখন ভবিষ্যত নিয়ে ভাবার সময় এসেছে।’

তবে নির্বাচকরা ধোনিকে এই বিষয়ে জিজ্ঞেস করবেন নাকি দল থেকে না বলেই বাদ দিয়ে দেবেন, সেটি এখনও পরিষ্কার নয়। বিসিসিআইয়ের ওই কর্তা বলেন, ‘অবসর যার যার ব্যক্তিগত সিদ্ধান্ত। নির্বাচক বা অন্য কেউ এই বিষয়ে আসলে কোনো সিদ্ধান্ত নেয়ার অধিকার রাখেন না। তবে তাদের অবশ্যই ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের রোডম্যাপ প্রস্তুত করার অধিকার আছে। অধিকার আছে রিশাভ পান্তকে সর্বোচ্চ সুযোগ দেয়ারও।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শুধু পান্তকে নয়, আরও দুই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে নজরে রেখেছেন ভারতীয় নির্বাচকরা। তারা হলেন-সঞ্জু স্যামসন এবং ভারতীয় ‘এ’ দলের ইশান কিষাণ। বোঝাই যাচ্ছে, ধোনির জন্য ২০২০ বিশ্বকাপ খেলা কঠিনই হবে।



আমার বার্তা/২৮ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন