শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
আবারও পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল
স্পোর্টস ডেস্ক :
৩১ আগস্ট, ২০১৯ ১৭:১৭:৪০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়া নিয়ে কোনোভাবেই ঐকমত্যে পৌঁছতে পারেনি দুই দেশের ক্রিকেট বোর্ড। হচ্ছে, হবে করেও পাকিস্তানে খেলতে যাননি সাকিব আল হাসান, তামিম ইকবালরা। তবে থেমে নেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের পাকিস্তান যাত্রা।

বছর চারেক আগে, ২০১৫ সালে সালমা খাতুনের নেতৃত্বে পাকিস্তান গিয়ে দুইটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে এসেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামী অক্টোবরে আবারও পাকিস্তান সফরের দিনক্ষণ চূড়ান্ত হয়েছে সালমা, রোমানা, জাহানারাদের।

এবার দুই ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি খেলতে পাকিস্তানে যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামী অক্টোবর-নভেম্বরে পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে সবগুলো ম্যাচ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো না হলেও, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এরই মধ্যে সূচি ঘোষণা করে দিয়েছে দুই সিরিজের।

চলতি বছরে পাকিস্তানে সফর করা দ্বিতীয় নারী দল হতে যাচ্ছে বাংলাদেশ। এর আগে জানুয়ারিতে করাচি থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দল। এছাড়া সেপ্টেম্বরে শ্রীলঙ্কার পুরুষ ক্রিকেট দলেরও পাকিস্তান সফরের কথা রয়েছে।

বাংলাদেশ দলের পাকিস্তান সফরের খবর নিশ্চিত করে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, ‘এ সফরটা গত চার বছরে পাকিস্তানে বাংলাদেশের দ্বিতীয় সফর হতে যাচ্ছে। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার বিষয়ে এটি ইতিবাচক পদক্ষেপ। বিশেষ করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে আগামী মাসে (সেপ্টেম্বর) তাদের জাতীয় দলকে পাঠাবে পাকিস্তানে।’

আগামী ২৩ অক্টোবর পাকিস্তানে পৌঁছাবে বাংলাদেশ। এরপর ২৬ অক্টোবর মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। পরে ২৮ ও ৩০ তারিখ হবে বাকি দুই ম্যাচ। ওয়ানডে সিরিজের দুই ম্যাচ হবে নভেম্বরের ২ ও ৪ তারিখ। পাঁচটি ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।



আমার বার্তা/৩১ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন