শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
নো মেসি, নো পার্টি
স্পোর্টস ডেস্ক :
০১ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৫৮:৩৩
প্রিন্টঅ-অ+


মৌসুম শুরুর আগে পায়ের মাংসপেশির ইনজুরিতে পড়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। চোট কাটিয়ে অনুশীলনে যোগ দিলেও, এখনও রয়ে গেছে ভয়। যে কারণে তাকে এখনও মাঠে নামানোর সাহস করতে পারছে না বার্সেলোনা টিম ম্যানেজমেন্ট।

আর এদিকে মেসিকে ছাড়া কোনোভাবেই সুবিধা করতে পারছে না বার্সেলোনা। স্প্যানিশ ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ মর্যাদার লা লিগায় শুরুটা একদমই ভালো করতে পারেনি তারা। এখনও তিন ম্যাচ খেলে ঝুলিতে জমা হয়েছে মাত্র ৪ পয়েন্ট, টেবিলে অবস্থান ৭ নম্বরে।

শুধু চলতি লা লিগাতেই নয়, মেসিকে ছাড়া সাম্প্রতিক সময়ে খুবই অসহায় সময় পার করছে বার্সেলোনা। মেসি খেলেননি এমন সবশেষ আট ম্যাচের মধ্যে মাত্র ১টিতে জিততে পেরেছে স্প্যানিশ ক্লাবটি। সেটিও গত ২৫ আগস্ট, লা লিগার ম্যাচে রিয়াল বেটিসের বিপক্ষে। এছাড়া অন্য ৭ ম্যাচের মধ্যে ড্র হয়েছে ৩টি আর পরাজয় মিলেছে ৪টি ম্যাচে।

অ্যাথলেটিকো বিলবাওয়ের কাছে ০-১ গোলে হেরে লিগ শুরু করেছিল আর্নেস্ত ভালভার্দের দল। তবে দ্বিতীয় ম্যাচেই রিয়াল বেটিসকে ৫-২ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন সুয়ারেজ, পিকে, গ্রিজম্যানরা। কিন্তু কিসের কী! তৃতীয় ম্যাচে তুলনামূলক দুর্বল ওসাসুনার সঙ্গেও জিততে পারেনি বার্সেলোনা, ম্যাচ ড্র হয়েছে ২-২ গোলে।

ওসাসুনার ঘরের মাঠে ম্যাচের প্রথম গোলটাও করে তারা। মাত্র সপ্তম মিনিটে দলকে এগিয়ে দেন রবার্তো তোরেস মোরালেস। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস ধরে বুলেট গতির এক ভলিতে গোলটি করেন এ স্প্যানিশ মিডফিল্ডার। পুরো প্রথমার্ধ এই গোলের লিড নিয়েই কাটিয়ে দেয় তারা।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৫১ মিনিটে রেকর্ড গড়েন বার্সেলোনার ১৬ বছর বয়সী আনসু ফাতি। বার্সেলোনার ইতিহাসের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে লা লিগায় গোল করেন তিনি। কার্লেস পেরেজের ক্রসে মাপা হেডের মাধ্যমে গোল করে ম্যাচে সমতা ফেরান তিনি।

এরপর লিডও পেয়ে যায় বার্সেলোনা। ম্যাচের ৬৬ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন আর্থুর মেলো। এ গোলেও এসিস্ট করেন পেরেজ। ২-১ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। মনে হচ্ছিল এ ব্যবধানেই জিতবে ভালভার্দের শিষ্যরা।

কিন্তু ৮০ মিনিটের মাথায় নিজেদের ডি-বক্সের মধ্যে হ্যান্ডবল করে বসেন জেরার্ড পিকে। যার ফলে পেনাল্টি পায় ওসাসুনা। গোলের সহজ সুযোগ পেয়ে ম্যাচে সমতা ফেরান ওসাসুনার হয়ে প্রথম গোল করা মোরালেসই। ফলে পয়েন্ট খোয়ানোর গ্লানি নিয়েই ঘরে ফিরতে হয়ে বার্সেলোনাকে।



আমার বার্তা/০১ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন