শিরোনাম :

  • নিজেকে বিজয়ী করতে যা করতাম এখনও তা-ই করব : আ জ ম নাছির অস্ত্র ঠেকাতে বিমানবন্দরে বসছে অত্যাধুনিক বডি স্ক্যানার সরকার ও জনগণের বন্ধন যত বেশি মজবুত হবে গণতন্ত্র তত টেকসই হবে : রাষ্ট্রপতি কাশ্মীর ইস্যুতে জাতিসংঘের দেয়া প্রস্তাব ভারতের নাকচ
ম্যারাডোনা আর্জেন্টিনায় প্রথম ম্যাচেই হেরে গেলেন
স্পোর্টস ডেস্ক :
১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৪২:১০
প্রিন্টঅ-অ+


মেক্সিকান ক্লাব ডোরাডোসের দায়িত্ব ছেড়ে নিজের দেশ আর্জেন্টিনায় কোচ হিসেবে কয়েকদিন আগেই ফিরে এসেছেন দিয়েগো ম্যারাডোনা। তবে আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবে নয়, তিনি ফিরেছেন লা প্লাতার ক্লাব জিমনেসিয়ার কোচ হয়ে।

গত সপ্তাহেই নতুন কোচ ম্যারাডোনাকে উৎসবের সঙ্গে বরণ করে নেয় জিমনেসিয়া ওয়াই এসগ্রিমা। এরপর রোববার রাতেই প্রথমবার ম্যারাডোনার নেতৃত্বাধীন দলটি প্রথম মাঠে নামে।

কিন্তু ম্যারাডোনার সম্ভবত দুর্ভাগ্য। গোলরক্ষকের ভুলে প্রথম ম্যাচেই পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হলো নতুন কোচকে। ঘরের মাঠে রেসিংয়ের কাছে ফুটবল সম্রাটের ক্লাব হেরে গেলো ২-১ ব্যবধানে।

ম্যাচের ৩৬তম মিনিটেই গোলরক্ষকের ভুলে গোল হজম করে বসে জিমনেসিয়া। দ্বিতীয়ার্ধ শুরুর ৬ মিনিট পর রেসিংয়ের জালে বল জড়িয়ে জিমনেসিয়াকে সমতায় ফেরান ম্যাতিয়াস গার্সিয়া। কিন্তু তাতেও কোনো লাভ হলো না। সমতায় ফেরার মাত্র ২ মিনিট পর ডিফেন্ডারদের দ্বিধান্বিত অবস্থায় সহজেই জিমনেসিয়ার জালে বল জড়িয়ে দেন ফেডেরিকো জারাচো।

জিমনেসিয়া ম্যারাডোনাকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল মূলতঃ দলকে খাদের কিনারা থেকে তুলে আনার জন্য। কারণ, ক্লাবটি রয়েছে একেবারে রেলিগেশন খাঁড়ার ওপর। কিন্তু প্রথম ম্যাচেই হেরে বসলো ম্যারাডোনার দল।

ম্যাচ শেষে ৮৬ বিশ্বকাপজয়ী এই ফুটবল নায়ক বলেন, ‘আমি মনে করি, দল খুব ভালো খেলেছে। খেলোয়াড়রাও দুর্দান্ত। তবে, আমাদেরকে আরও অনেক কাজ করতে হবে। তবে আমরা এখনও শেষ হয়ে যাইনি।’

রেসিংয়ের কাছে এই হারের অর্থ হচ্ছে জিমনেসিয়া মৌসুমের শুরুতে মাত্র ৬ ম্যাচের মধ্যে ৫টিতেই হেরেছে। ২৪ দলের মধ্যে মাত্র ১ পয়েন্ট নিয়ে তারা রয়েছে একেবারে তলানীতে।



আমার বার্তা/১৬ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন