শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
আজ জিতলেই ফাইনালে টাইগাররা, তবে হারলে...
স্পোর্টস ডেস্ক :
১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১১:২০:৩১
প্রিন্টঅ-অ+


ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আজ বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে সাকিব আল হাসানের বাংলাদেশ। ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

টাইগারদের সামনে মোটামুটি সহজ এক সমীকরণ। এই ম্যাচ জিতলেই ফাইনাল নিশ্চিত হয়ে যাবে। এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বিদায় হয়ে যাবে জিম্বাবুয়ের।

এখন পর্যন্ত ত্রিদেশীয় সিরিজে দুটি করে ম্যাচ খেলেছে টুর্নামেন্টের তিন দলই। এর মধ্যে ২ ম্যাচেই জয় নিয়ে ৪ পয়েন্টে সবার উপরে আছে আফগানিস্তান। ফাইনাল খেলা তাই বলতে গেলে নিশ্চিত রশিদ খানদের।

তাদের ঠিক পরের অবস্থানেই বাংলাদেশ। সাকিব আল হাসানের দল ২ ম্যাচে জিতেছে একটিতে, পয়েন্টও ২। আর জিম্বাবুয়ে দুই ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি। সবার নিচে আছে তারা।

আজ তাই জিম্বাবুয়ের জন্য বাঁচামরার লড়াই। জিতলে তারা টুর্নামেন্টে টিকে থাকবে। শেষ ম্যাচে খেলতে নামবে আফগানিস্তানের বিপক্ষে। সেই ম্যাচটি হারলেও তখন ফাইনালে যাওয়ার সুযোগ থাকবে, যদি বাংলাদেশ শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারে। তবে সেক্ষেত্রে জিম্বাবুয়েকে এগিয়ে থাকতে হবে রানরেটে। আর যদি বাংলাদেশ আর আফগানিস্তান দুই দলকেই হারায়, তবে তো ফাইনাল নিশ্চিত। তখন বাদ পড়বে বাংলাদেশ।

তবে আজ হারলে আর কোনো হিসেব-নিকেশ বাকি থাকবে না জিম্বাবুয়ের। বিদায় নিশ্চিত হয়ে যাবে, আর বাংলাদেশেরও নিশ্চিত হয়ে যাবে ফাইনাল। শেষ ম্যাচটি হবে কেবল আনুষ্ঠানিকতা।

আর বাংলাদেশ যদি আজ হারে, তবে শেষ ম্যাচে আফগানিস্তানকে হারাতেই হবে। তবে হারাতে না পারলেও কাগজে কলমে সুযোগ থাকবে। যদি জিম্বাবুয়ে আজ জেতার পর শেষ ম্যাচে আবার আফগানিস্তানের কাছে হারে। তখন রানরেটের লড়াই হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের।



আমার বার্তা/১৮ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন