শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
মালিকের ঝড়ে উড়ে গেলেন গেইল-রাসেলরা
স্পোর্টস ডেস্ক :
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৩০:৩০
প্রিন্টঅ-অ+


চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগটা (সিপিএল) একদমই ভালো যাচ্ছে না জ্যামাইকা তালাওয়াসের। দলের দুই সেরা তারকা ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল সে অর্থে জ্বলে উঠতে না পারায় একের পর এক ম্যাচ হারতে হচ্ছে দলটিকে।

বৃহস্পতিবার সকালে ষষ্ঠ ম্যাচে পঞ্চম হারের মুখোমুখি হয়েছে গেইল-রাসেলদের জ্যামাইকা। তাদের ৮১ রানের বড় ব্যবধানে হারিয়েছে গায়ানা আমাজন ওয়ারিয়র্স। ম্যাচে গেইল পারেননি কিছুই করতে। ঝড়ের আভাস দিয়েছিলেন আন্দ্রে রাসেল। তবে তাদের ছাড়িয়ে গেছেন শোয়েব মালিক।

ম্যাচে আগে ব্যাট করে গেইল-রাসেলদের জ্যামাইকার বিরুদ্ধে ৬ উইকেট হারিয়ে ২১৮ রানের সংগ্রহ দাঁড় করায় গায়ানা। জবাবে রাসেলের ১৯ বলে ৪০ রানের ইনিংসের পরেও মাত্র ১৭.৩ ওভারে ১৩৭ রানে অলআউট হয়েছে জ্যামাইকা।

গায়ানার বড় সংগ্রহ দাঁড় করানোর পেছনে সবচেয়ে বেশি অবদান রেখেছেন শোয়েব মালিকই। নবম ওভারের দ্বিতীয় বলে উইকেটে এসে তিনি অপরাজিত ছিলেন শেষপর্যন্ত। এর মধ্যে ৩৭ বল খেলে ৬ চার ও ৩ ছক্কার মারে ৬৭ রানের এক ইনিংস খেলেন তিনি। এছাড়া ব্র্যান্ডন কিং ৩৭ বলে ৫৯ এবং শিমরন হেটমায়ার করেন ২৫ বলে ৪৪ রান।

প্রথম ইনিংসে ২১৮ রানের সংগ্রহ দাঁড় করিয়েই মূলত ম্যাচ অর্ধেক নিজেদের পকেটে নিয়ে নেয় গায়ানা। তবু প্রতিপক্ষ শিবিরে গেইল-রাসেলদের মতো ব্যাটসম্যান থাকায় সংশয় ছিলো খানিক। সেটি প্রায় শেষ করে দেন ইমরান তাহির। ইনিংসের দ্বিতীয় ওভারেই মাত্র ৭ রান করা গেইলকে ফেরান তাহির।

এরপর চ্যাডউইক ওয়ালটনের উইকেটও নেন তাহির। পরে গ্লেন ফিলিপস ৩২ বলে ৪০ রান করে আশা জাগিয়েছিলেন ভালো কিছুর। কিন্তু রাসেলব্যতীত আর কেউই পারেননি বড় কিছু করতে। দলের আশা বাঁচিয়ে মাত্র ১৯ বল খেলে ৪০ রান করেন রাসেল। তাকে ফিরিয়ে গায়ানার জয় নিশ্চিত করে ফেলেন ওডিয়ান স্মিথ। শেষপর্যন্ত ১৫ বল বাকি থাকতেই ১৩৭ রানে গুটিয়ে যায় জ্যামাইকা।

ছয় দলের টুর্নামেন্টে নিজেদের প্রথম ছয় ম্যাচ শেষে জ্যামাইকার জয় মাত্র ১ ম্যাচে, অবস্থান টেবিলের সবার নিচে। অন্যদিকে পাঁচ ম্যাচের সবকয়টিতে জিতে টেবিলের শীর্ষে রয়েছে গায়ানা।



আমার বার্তা/১৯ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন