শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
চার বছর পর এলো স্বস্তির জয়
স্পোর্টস ডেস্ক :
২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১০:১০:৩৩
প্রিন্টঅ-অ+


সাফল্যের বিচারে স্প্যানিশ ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের চেয়ে এগিয়ে নেই কোনো দল। ঘরোয়া কিংবা ইউরোপিয়ান, সব প্রতিযোগিতায়ই শিরোপা সংখ্যায় ঢের এগিয়ে স্পেনের রাজধানীর দলটি।

তবে গত কয়েক মৌসুম ধরেই ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর লা লিগায় নিজেদের দাপুটে ফুটবল খেলতে পারছে না লস ব্লাঙ্কোসরা। যে কারণে তুলনামূলক দুর্বল দল সেভিয়ার মাঠ থেকে জয় নিয়ে ফেরার জন্য চার বছর অপেক্ষা করতে হলো জিনেদিন জিদানের শিষ্যদের।

রোববার রাতে লা লিগার ম্যাচে সেভিয়ার বিপক্ষে ১-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। অবাক করা হলেও, এটিই সত্য যে সবশেষ ২০১৫ সালে সেভিয়ার মাঠ থেকে জিতে ফিরেছিল রিয়াল। সেই জয়ের চার বছর কেটে যাওয়ার পর আবার জয় নিয়ে ঘরে ফিরতে পেরেছে লা লিগার ইতিহাসের সফলতম দলটি।

অবশ্য এ জয়টিও যে খুব সহজেই পাওয়া গেছে এমনটা নয়। ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে রিয়ালকে চেপে ধরার চেয়ে, বল দখলে রাখার লড়াইকেই বেশি প্রাধান্য দিয়ে বসেছিল সেভিয়া। যে কারণে যথাযথ আক্রমণে ওঠা হচ্ছিলো না রিয়ালের। ফলে খানিক আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও, গোলশূন্যই কাটে প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে ফিরে গোলের তালা ভাঙেন রিয়ালের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। ম্যাচের ৬৪তম মিনিটে পাল্টা আক্রমণে উঠে দি-বক্সের মধ্যে ফাঁকায় থাকা বেনজেমার উদ্দেশ্য দারুণ এক ক্রস উঁচিয়ে দেন দানি কারভাহাল। নিখুঁত হেডে বল জালে জড়াতে ভুল করেননি বেনজেমা।

গোল হজম করে প্রতিশোধ নিতে মরিয়া হয়ে পড়ে সেভিয়া। এমনকি ৮৭ মিনিটের মাথায় বল জালেও জড়িয়েছিলেন বলদি নামা হাভিয়ের হার্নান্দেজ। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সেই গোল। ফলে ১-০ গোলের স্বস্তির জয় পায় রিয়াল।

এ জয়ের পরে ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে জিদানের শিষ্যরা। সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও, গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে রয়েছে অ্যাতলেটিকো বিলবাও।



আমার বার্তা/২৩ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন