শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
বেরিয়ে এলো ধোনির বাংলাদেশ সিরিজে না থাকার কারণ
স্পোর্টস ডেস্ক :
২৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:১৯:০৯
প্রিন্টঅ-অ+


ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির সময় কি তবে ফুরিয়ে এলো? আনুষ্ঠানিকভাবে অবসর নেননি, কিন্তু বিশ্বকাপের পর থেকেই একপ্রকার নির্বাসনে আছেন বর্ষীয়ান এই তারকা। সর্বশেষ খবর, ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজেও থাকছেন না সাবেক ‘ক্যাপ্টেন কুল’।

কিন্তু কি কারণে তিনি বারবার দলে উপেক্ষিত থাকছেন? ধোনিকে কি অবসরের জন্য চাপ দেয়া হচ্ছে? নাকি অন্য কিছু? ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি সূত্রের দাবি, এমন কিছুই নয়। ধোনিকে আসলে বিরতি দেয়া হয়েছে, বাদ দেয়া হয়নি। ২০১৯ বিশ্বকাপের সময়েই নাকি চোটে পড়েছিলেন এই ব্যাটসম্যান, যে চোট এখনও ভোগাচ্ছে।

বিসিসিআইয়ের ওই সূত্র ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’কে জানিয়েছে, ধোনি বিশ্বকাপে পিঠের চোট নিয়েই খেলতে গিয়েছিলেন, সেটা আস্তে আস্তে বেড়েছে। আর বিশ্বকাপ চলার সময় নতুন করে আবার কব্জির ইনজুরিতে পড়েন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

বিশ্বকাপের পর ভারতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি ধোনি। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না। এবার তিনি সরে গেলেন বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে।

একের পর এক সিরিজ মিস করছেন, ধোনিকে নিয়ে তাই ভক্ত-সমর্থকদের মনে সংশয় তৈরি হওয়াই স্বাভাবিক। অবসর নেননি বলে কি তাকে ইচ্ছে করেই দল থেকে বাইরে রাখা হচ্ছে? এমন প্রশ্ন তখন থেকেই।

ধোনির বাদ পড়ার ব্যাপারটি ভক্তরা মেনে নেবেন না এটা তো স্বাভাবিকই। সম্প্রতি এক জরিপে বেরিয়ে এসেছে, ভারতীয় ক্রিকেটে প্রশংসিত ব্যক্তিদের তালিকায় তিনি আছেন বিরাট কোহলি আর শচিন টেন্ডুলকারেরও ওপরে।

শুধু ক্রিকেটে নয়। জরিপে এসেছে, ভারতে জনসমর্থনের দিক থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরই অবস্থান ধোনির। এমন একজনের অবসর নিয়ে নাটক হলে সেটা আলোচনায় তো থাকবেই।



আমার বার্তা/২৬ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন