শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
বাংলাদেশ সহজ জয়ে সিরিজ শুরু করলো
স্পোর্টস ডেস্ক :
২৯ সেপ্টেম্বর, ২০১৯ ১২:০৯:১৩
প্রিন্টঅ-অ+


মূল সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে কেন্টাবুরি একাদশের বিপক্ষে বড় ব্যবধানে জিতেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সে ধারাবাহিকতা ধরে রেখে সিরিজের প্রথম ওয়ানডেতেও সহজ জয় পেয়েছে টাইগার যুবারা। স্বাগতিকদের হারিয়েছে ৬ উইকেটের ব্যবধানে।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারের ১২ বল আগেই মাত্র ১৭৬ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। জবাবে ৪ উইকেট হারিয়ে ৩৮.৪ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে গিয়েছে বাংলাদেশের যুবারা।

রোববার বাংলাদেশ সময় ভোরে মাঠে নেমেছিল দুই দল। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক যুবারা। শরীফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, তানজিম হাসান সাকিবদের তোপে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউই যুবারা।

শেষপর্যন্ত ৪৮ ওভারে ১৭৬ রানে গুটিয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে পোমার। টাইগার যুবাদের পক্ষে ৩টি করে উইকেট নেন শরীফুল ও মৃত্যুঞ্জয়। শামীম হোসেনের ঝুলিতে যায় ২ উইকেট।

রান তাড়া করতে নেমে দুই ওপেনার পারভেজ হোসেন ইমন (২) ও তানজিদ হাসান তামিম (২৮) সাজঘরে ফিরে যান দলীয় ৪১ রানের মধ্যে। পরে তৌহিদ হৃদয় ২৬ ও মাহমুদুল হাসান জয় ২৮ রান করে ফিরলে ৯৯ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

তবু পঞ্চম উইকেটে ৮১ রানের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচ শেষ করে ফেরেন অধিনায়ক আকবর আলি এবং শাহাদাত হোসেন। ম্যাচের সর্বোচ্চ রান করা আকবর খেলেন ৬১ বলে ৬৫ রানের ইনিংস। শাহাদাত অপরাজিত থাকেন ২৪ রান করে।

আগামী ২ অক্টোবর হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। পরে ৬, ৯ ও ১৩ অক্টোবর হবে সিরিজের বাকি ম্যাচগুলো।



আমার বার্তা/২৯ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন