শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
আবারও বল হাতে উজ্জ্বল সাকিব
স্পোর্টস ডেস্ক :
৩০ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৫০:০০
প্রিন্টঅ-অ+


ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে গিয়ে নিজের জাত চেনাতে ভুল করছেন না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। রোববার বাংলাদেশ সময় ভোরে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে ব্যাটে-বলে ছিলেন দলের সেরা পারফরমার।

সোমবার সেন্ট লুসিয়া জুকসের বিপক্ষেও তাই। তবে ব্যাট হাতে ঠিক ততটা জ্বলে উঠতে পারেননি সাকিব, বল হাতে ঠিকই দেখিয়েছেন নিজের কারিশমা। ব্যাট হাতে ২১ বলে ২২ রান করার পর ৪ ওভারে মাত্র ২০ রান খরচায় ১ উইকেট নিয়ে দলকে ২৪ রানের জয় পেতে বড় ভূমিকা রেখেছেন সাকিব।

ঘরের মাঠে টস জিতে ব্যাট করতে নেমেছিল সাকিবের বার্বাডোজ ট্রাইডেন্টস। প্রথম ওভারের শেষ বলেই সাজঘরে ফিরে যান ওপেনার অ্যালেক্স হেলস। ফলে ব্যাটিংয়ে নামতে হয় সাকিবকে। আরেক ওপেনার জনসন চার্লসকে নিয়ে দ্বিতীয় উইকেটে যোগ করেন ৬২ রান।

ভালো কিছুর ইঙ্গিত দিয়েও দুই চারের মারে ২১ বলে ২২ রান করে সাজঘরে ফিরে যান তিনি। তবে জনসন চার্লসের ৩৬ বলে ৪৭ এবং জাস্টিন গ্রিবসের ২৮ বলে ২৭ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৪১ রানের সংগ্রহ দাঁড় করায় বার্বাডোজ।

পরে বল হাতে যথারীতি ইনিংস সূচনার দায়িত্ব বর্তায় সাকিবের কাঁধে, প্রথম ওভারে খরচ করেন মাত্র ৩ রান। তবে তার পরের ওভার থেকেই ১২ রান নিয়ে নেয় সেন্ট লুসিয়া। দুই ওভারে সাকিবের বোলিং ফিগার দাঁড়ায় ২-০-১৫-০। সেখান থেকে নবম ওভারে ফের আক্রমণে আসেন সাকিব। ততক্ষণে ৮ ওভারে ৭৭ রান করে ফেলে সেন্ট লুসিয়া।

দ্বিতীয় স্পেলে বল হাতে নিয়েই ফিরতি ক্যাচে সাজঘরে পাঠান কলিন ইনগ্রামকে, কঠিন করে দেন সেন্ট লুসিয়ার জয়ের পথ। সেই ওভারে খরচ করেন ৩ রান। পরের ১৫তম ওভারে ফের আক্রমণে আসেন সাকিব এবং মাত্র ২ রান খরচ করে সমীকরণ আরও কঠিন করে দেন সেন্ট লুসিয়ার জন্য। সাকিবের এই ওভারের ঠিক পরেই গার্নি ও ওয়ালশের জাদুকরী স্পেলে ম্যাচ জিতে নেয় বার্বাডোজ।



আমার বার্তা/৩০ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন