শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
লঙ্কান ক্রিকেটাররা কালো ‘আর্মব্যান্ড’ পরে খেলতে নেমেছেন
স্পোর্টস ডেস্ক :
৩০ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:২২:৫৭
প্রিন্টঅ-অ+


অবশেষে মাঠে গড়ালো পাকিস্তান আর শ্রীলঙ্কার মধ্যকার বহুল প্রতীক্ষিত সিরিজটি। করাচিতে সিরিজের প্রথম ওয়ানডেটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর আজ (সোমবার) দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেছে দুই দল।

এই সিরিজটি শুরু থেকেই আলোচনায়। কেননা নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানে এখন খেলতে যায় না বড় দলগুলো। এই শ্রীলঙ্কা দলের ওপরই ২০০৯ সালে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছিল।

এই দলটিই আবার পাকিস্তানে খেলতে গিয়েছে, সারা বিশ্বের নজর তাই এখন পাকিস্তানে। এরই মধ্যে আলাদা করে চোখে পড়লো লঙ্কান ক্রিকেটারদের হাতে কালো আর্মব্যান্ড। কারণটা কি?

জানা গেছে, এই ম্যাচে শ্রীলঙ্কার ক্রিকেটাররা কালো আর্মব্যান্ড পরেছেন মূলত তাদের সাবেক টিম ম্যানেজার প্রয়াত মাইকেল ডি জয়সাকে শ্রদ্ধা জানাতে। রোববার বিকেলে নিজের ৭৩তম জন্মদিনের ঠিক আগের দিন ইহলোকের মায়া ত্যাগ করেছেন এই ক্রিকেট সংগঠক।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘জনাব জয়সার পরিবারকে এই শোকের মধ্যে গভীর সমবেদনা জানাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট। মাইকেল দারুণ একজন, খুবই ভালো মনের মানুষ ছিলেন। ক্রিকেটাঙ্গনে তার অভাব অনুভূত হবে।’



আমার বার্তা/৩০ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন