শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
প্রথমবারের মতো নতুন ভেন্যুতে আইপিএলের নিলাম
স্পোর্টস ডেস্ক :
০১ অক্টোবর, ২০১৯ ১২:৩২:০৫
প্রিন্টঅ-অ+


২০২০ আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে কলকাতায়, তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ ডিসেম্বর। এবারই প্রথমবারের মতো নতুন ভেন্যুতে দেখা যাবে আইপিএলের নিলাম। এর আগে ব্যাঙ্গালুরুতে নিলাম হতো।

গত বছর (২০১৮ সালে) আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়েছিল জানুয়ারিতে। সেবার পাঁচজন খেলোয়াড় ধরে রাখার অনুমোদন পেয়েছিল দলগুলো।

এবার দলগুলোর খেলোয়াড় ধরে রাখার শেষ সময় ১৪ নভেম্বর। টুর্নামেন্টের আট ফ্রাঞ্চাইজির এই সময়ের মধ্যেই পুরোনো খেলোয়াড়দের সঙ্গে চুক্তি করতে হবে।

আসন্ন আসরে দলগুলোর জন্য সর্বোচ্চ বরাদ্দ ৮৫ কোটি রুপি। তবে গত নিলামের সঙ্গে বাড়তি আরও ৩ কোটি রুপি যোগ করার সুযোগ থাকছে দলগুলোর।

'ক্রিকইনফো'র প্রতিবেদনে এসেছে, এবার সবচেয়ে বেশি বাড়তি বাজেট নিয়ে নামছে দিল্লি ক্যাপিটেলস (৮ কোটি ২০ লাখ রুপি)। তার পরের অবস্থানই রাজস্থান রয়্যালসের (৭ কোটি ১৫ লাখ)। এরপর রয়েছে কলকাতা নাইট রাইডার্স (৬ কোটি ৫ লাখ), সানরাইজার্স হায়দরাবাদ (৫ কোটি ৩০ লাখ), কিংস ইলেভেন পাঞ্জাব (৩ কোটি ৭০ লাখ), চেন্নাই সুপার কিংস (৩ কোটি ২০ লাখ), মুম্বাই ইন্ডিয়ান্স (৩ কোটি ৫ লাখ) এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুুরু (১ কোটি ৮ লাখ রুপি)।



আমার বার্তা/০১ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন