শিরোনাম :

  • প্রধানমন্ত্রী রাতে দেশে ফিরবেন পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের বাইরে গোলাগুলিতে নিহত ৩ আজ বিমানে পেঁয়াজ আসছে ইডেনে যে বিষয়টাতে বেশি ভয় পাচ্ছেন মিরাজ
ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
স্পোর্টস ডেস্ক :
১৯ অক্টোবর, ২০১৯ ১১:০৫:৪৮
প্রিন্টঅ-অ+


ইনজুরির কারণে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) সেরা একাদশ নামানোই দায় কোচ থমাস টুখেলের জন্য। চোটের কারণে দলের সঙ্গে নেই নেইমার জুনিয়র, ব্যথা কাটিয়ে উঠলেও শুরুর একাদশে নেই আক্রমণভাগের অন্য দুই খেলোয়াড় কাইলিয়ান এমবাপে এবং এডিনসন কাভানিও।

এমতাবস্থায় পিএসজির হয়ে ত্রাতার ভূমিকায় হাজির হয়েছেন আর্জেন্টিনার তারকা ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়া। তার জোড়া গোলেই নিসের বিপক্ষে জয়ের ভিত পেয়ে যায় পিএসজি। পরে এমবাপে ও মাউরো ইকার্দির গোলে মাঠ ছাড়ে ৪-১ গোলের জয় নিয়ে।

নিসের মাঠে খেলতে গিয়ে পুরোটা ম্যাচই দাপট দেখিয়েছে পিএসজি। পরিসংখ্যান বলছে নিসের ১০টি আক্রমণের বিপরীতে পিএসজি প্রতিপক্ষের রক্ষণে হানা দিয়েছে ২৪ বার। এর মধ্যে নিসের মাত্র ২টি আক্রমণ ছিলো লক্ষ্যে, যেখানে পিএসজির লক্ষ্যে শট ছিলো ১০টি।

ম্যাচের ১৫ মিনিটের মাথায় স্বদেশি ইকার্দির কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ডি মারিয়া। মিনিট ছয়েক বাদে আবারও স্কোরশিটে নাম তোলেন তিনি। এবার থমাস মিউনারের উঁচু করে বাড়ানো বলে হালকা চিপ করে বল জালে জড়ান ডি মারিয়া।

দ্বিতীয়ার্ধে ফিরে ৬৭ মিনিটের মাথায় ব্যবধান কমায় নিসের আক্রমণভাগের খেলোয়াড় ইগনাতিয়াস গানাগো। এরপর দশ মিনিটের মধ্যে লাল কার্ড দেখেন নিসের দুই খেলোয়াড় উইলান সাইপ্রিয়েন এবং ক্রিস্টোফি হেরেল।

প্রতিপক্ষ দলে ৯ খেলোয়াড়ের সুযোগ নিয়ে ম্যাচের শেষদিকে আরও দুই গোল করে পিএসজি। ৮৮ মিনিটের মাথায় বদলি নামা এমবাপে ও অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে গোল করেন ইকার্দি।

এ জয়ের পর ১০ ম্যাচে ৮ জয় ও ২ হারে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে পিএসজি।



আমার বার্তা/১৯ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন