শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
আইপিএলে কমছে দিনের ম্যাচ, বাড়ছে টুর্নামেন্টের দৈর্ঘ্য
স্পোর্টস ডেস্ক :
২২ অক্টোবর, ২০১৯ ১২:৫৭:১৮
প্রিন্টঅ-অ+


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের আসন্ন মৌসুমে দিনের খেলা কমিয়ে রাতে বেশি বেশি ম্যাচ আয়োজন করার কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যাতে করে টুর্নামেন্টের স্টেকহোল্ডাররা রাতের ম্যাচগুলো বেশি বেশি ব্যবহার করতে পারে।

শোনা যাচ্ছে, আইপিএলের ১৩তম আসর তথা ২০২০ সালের আসরে আট দলের সবাই মাত্র ১টি করে দিনের ম্যাচ খেলবে এবং আগের সূচি অনুযায়ী সাপ্তাহিক বন্ধের দিনগুলোতে দুইটি করে ম্যাচের সংখ্যাও কমিয়ে আনা হবে। খুব শীঘ্রই এমন পরিকল্পনার বাস্তব রূপ দেয়া প্রস্তাবিত সূচি পাঠানো হবে আইপিএলের গভর্নিং কাউন্সিলের কাছে।

বিসিসিআইয়ের এমন ভাবনার পেছনে মূল কারণটা হলো, আগামী বছর আন্তর্জাতিক সূচির ব্যস্ততা না থাকায় এপ্রিলের ১ তারিখ থেকে মে মাসের ৩০ তারিখ পর্যন্ত- পূর্ণ ৬০ দিন সময়ই ব্যবহার করা যাবে আইপিএল আয়োজনের জন্য। এ সময়টাকে কাজে লাগিয়ে দিনের ম্যাচ কমিয়ে টুর্নামেন্টের দৈর্ঘ্য বাড়ানোর কথাই ভাবছে তারা।

ব্রডকাস্টারদের সঙ্গে কথা বলেই এমন সিদ্ধান্তে উপনীত হয়েছে বিসিসিআই। তবে বেশিরভাগ ম্যাচই যদি সন্ধ্যা ৭টায় শুরু করা হয়, তাহলে টিভি কমার্শিয়ালের ব্যাপারে একটা সমস্যায় পড়তেই হবে ব্রডকাস্টারদের। ফ্র্যাঞ্চাইজিদের দাবি মোতাবেক, দর্শকদের সুবিধার্থে রাতের ম্যাচগুলো ১ ঘণ্টা এগিয়ে সন্ধ্যা ৭টায় শুরুর কথাই ভাবছে আয়োকরা।

ভারতীয় সংবাদ মাধ্যমে বিসিসিআইয়ের এক মুখপাত্র বলেন, ‘রাতের বেলা আরও বেশি ম্যাচ খেলার একটা পরিকল্পনা চলছে। এটা যদি পাস হয়, তাহলে সব দল দিনের বেলা মাত্র ১টি করে ম্যাচ খেলবে। আগে যেমন ৪৫ দিনে টুর্নামেন্ট শেষ করা ফেলা হতো, এবার তা না করে পূর্ণ ৬০ দিন ব্যবহারের কথাই ভাবা হচ্ছে।’



আমার বার্তা/২২ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন