শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
বেলজিয়াম থেকে বড় জয় নিয়েই ফিরল লিভারপুল
স্পোর্টস ডেস্ক :
২৪ অক্টোবর, ২০১৯ ১২:০৭:৪৫
প্রিন্টঅ-অ+


মৌসুমের শুরুটা হয়েছিল অপ্রত্যাশিত এক পরাজয়ে। ইতালিয়ান ক্লাব নাপোলির কাছে ০-২ গোলে হেরে গিয়েছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। তবে ক্রমেই নিজেদের গুছিয়ে নিচ্ছে ইংলিশ জায়ান্ট দলটি।

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে বেলজিয়ান ক্লাব জেঙ্কের বিপক্ষে রীতিমতো গোল উৎসবই করেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। অ্যালেক্স ওক্সলেড চ্যাম্বারলিনের জোড়া গোলে ৪-১ গোলে জয় পেয়েছে লিভারপুল।

জেঙ্কের মাঠে খেলতে গিয়ে লিড নিতে একদমই সময় নষ্ট করেনি অলরেডরা। ম্যাচের মাত্র ২ মিনিটের মাথায় ফাবিনোর দারুণ পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে গোল করেন চ্যাম্বারলিন। শুরুতেই এগিয়ে যাওয়ার পরেও অবশ্য প্রথমার্ধে আর গোল পায়নি তারা।

দ্বিতীয়ার্ধেই হয় ম্যাচের বাকি চার গোল। যার শুরুটা হয় চ্যাম্বারলিনের মাধ্যমেই। আবারও ডি-বক্সের বাইরে থেকে লক্ষ্যভেদ করেন তিনি। এবার চ্যাম্বারলিনকে বলের যোগান দেন রবার্তো ফিরমিনো।

দুই গোলে এগিয়ে যাওয়ায় খানিক নির্ভার হয় লিভারপুল। তবু গোলের ক্ষুধা ঠিকই তাড়িয়ে বেড়াচ্ছিল তাদের। অবশেষে ৭৭ মিনিটে মোহামেদ সালাহর বাড়ানো বলে স্কোরশিটে নাম তোলেন সাদিও মানে। আর মিনিট দশেক পর ব্যবধান ৪-০ করেন সালাহ নিজেই।

অতিথিদের গোল উৎসবে কোণঠাসা হয়ে পড়া জেঙ্কও অবশ্য পায় একটি গোল। সালাহর করা চতুর্থ গোলের পরের মিনিটেই স্বাগতিকদের হয়ে একটি গোল শোধ করেন স্টিফেন ওডে। এতে লিভারপুলের জয় পেতে কোনো সমস্যা হয়নি।

তবে ম্যাচ জিতলেও গ্রুপের শীর্ষস্থান পাওয়া হয়নি বর্তমান চ্যাম্পিয়নদের। তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল। সমান ম্যাচে ৭ পয়েন্ট থাকা নাপোলির অবস্থান করছে শীর্ষে।



আমার বার্তা/২৪ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন