শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
চ্যাম্পিয়নস লিগে নতুন রেকর্ড মেসির
স্পোর্টস ডেস্ক :
২৪ অক্টোবর, ২০১৯ ১৩:১২:৪৭
প্রিন্টঅ-অ+


বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে কষ্টার্জিত এক জয় পেয়েছে বার্সেলোনা। তুলনামূলক দুর্বল দল স্লাভিয়া প্রাহাকে ২-১ গোলে হারালেও তাতে ছিল ভাগ্যের ছোঁয়া। ম্যাচের শুরুতে লিওনেল মেসি গোল করলেও, শেষপর্যন্ত আত্মঘাতী গোলের সুবাদেই পূর্ণ তিন পয়েন্ট পেয়েছে স্প্যানিশ ক্লাবটি।

এদিকে দলের জয় পেতে ঘাম ঝরলেও, ম্যাচের শুরুতে গোল করে নতুন রেকর্ড গড়েছেন বার্সেলোনার অধিনায়ক ও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তার এক গোলেই হয়েছে নতুন দুইটি রেকর্ড।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বোচ্চ ৩৩টি ক্লাবের বিপক্ষে গোল করা খেলোয়াড় এখন মেসি। এ রেকর্ডে তার সঙ্গে রয়েছেন রিয়াল মাদ্রিদ ও শালকের কিংবদন্তি খেলোয়াড় রাউল গঞ্জালেস এবং রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

চ্যাম্পিয়নস লিগে এখনও পর্যন্ত ৪০টি দলের বিপক্ষে খেলেছেন মেসি। এর মধ্যে শুধুমাত্র রুবিন কাজান, অ্যাতলেটিকো মাদ্রিদ, বেনফিকা, উদিনেস, লেভস্কি সোফিয়া, বরুশিয়া ডর্টমুন্ড ও ইন্টার মিলানের বিপক্ষে গোল করা হয়নি মেসির।

তবে চলতি মৌসুমেই বরুশিয়া ও ইন্টারের বিপক্ষে গোল করার সুযোগ পাচ্ছেন মেসি। কেননা 'এফ' গ্রুপে একসঙ্গেই রয়েছে বার্সেলোনা, বরুশিয়া ও ইন্টার। এ দুই দলের বিপক্ষে গোল পেলেই রোনালদো-রাউলকে ছাড়িয়ে এককভাবে সবচেয়ে বেশি ক্লাবের বিপক্ষে গোল করা খেলোয়াড় হয়ে যাবেন মেসি।

এদিকে বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগে নিজের ১১৩তম গোলটি করার পথে টানা ১৫ মৌসুমে গোল করার রেকর্ড গড়েছেন মেসি। এই টুর্নামেন্টে ২০০৫-০৬ মৌসুমে প্রথমবারের মতো খেলেছেন মেসি। সেই থেকে এখনও পর্যন্ত প্রতিটি মৌসুমেই গোল করেছেন তিনি।

তবে টানা না হলেও, চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সবচেয়ে বেশি ১৬টি মৌসুমে গোল করার রেকর্ড রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রায়ান গিগসের। আগামী দুই মৌসুমে গোল করতে পারলে গিগসের রেকর্ডও নিজের করে নেবেন বার্সেলোনার তারকা লিওনেল মেসি।



আমার বার্তা/২৪ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন