শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
পরিবর্তনের ঢল আফগানিস্তান দলে
স্পোর্টস ডেস্ক :
২৬ অক্টোবর, ২০১৯ ১১:৪২:২৮
প্রিন্টঅ-অ+


সবশেষ বাংলাদেশ সফরটা ভালোই কেটেছে আফগানিস্তান ক্রিকেট দলের। একমাত্র টেস্টে বাংলাদেশকে রীতিমতো নাকানিচুবানি খাইয়েছে তারা। পরে ত্রিদেশীয় সিরিজেও জিতেছে দুইটি ম্যাচ, তবে হেরেছিলও দুইটি ম্যাচ। বৃষ্টির কারণে হয়নি সেই সিরিজের ফাইনাল। তবু সবমিলিয়ে ইতিবাচকই ছিলো আফগানদের বাংলাদেশ সফর।

অথচ পরের মিশনেই নিজেদের দলে পরিবর্তনের ঢল নামিয়েছে আফগানিস্তান টিম ম্যানেজম্যান্ট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে তারা। দুই স্কোয়াডেই এসেছে বেশ কিছু পরিবর্তন।

বাংলাদেশ সফরের টি-টোয়েন্টি স্কোয়াড ছিলো ১৭ জনের, এবারের স্কোয়াড থেকে একজন কমিয়ে করা হয়েছে ১৬ জনের। যেখানে জায়গা হারিয়েছেন দৌলত জাদরান, ফজল নিয়াজাই, নাজিব তারাকাই, শফিকউল্লাহ ও শহীদউল্লাহ। তাদের বদলে এসেছে ইব্রাহিম জাদরান, ইয়ামিন আহমেদজাই এবং সৈয়দ আহমেদ শিরজাদ।

ওয়ানডে ফরম্যাটে আবার জায়গা হয়নি দৌলত জাদরানের। একই সঙ্গে বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন হামিদ হাসান, হাশমতউল্লাহ শহিদী, নুর আলি জাদরান এবং সামিউল্লাহ শিনওয়ারি। তাদের জায়গা নেয়া হয়েছে জাভেদ আহমাদি, আফসার জাজাই, করিম জানাত, শরাফউদ্দিন আশরাফ, ইব্রাহিম জাদরান, ইয়ামিন আহমেদজাই ও নবীন উল হককে।

ক্যারিবীয়দের বিপক্ষে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলবে আফগানিস্তান। ভারতের লখনৌতে ওয়ানডে সিরিজ শুরু হবে ৬ নভেম্বর। পরের দুই ম্যাচ ৯ ও ১১ তারিখ। এরপর ১৪, ১৬ ও ১৭ তারিখ হবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি। আর সবশেষ টেস্ট ম্যাচটি হবে ২৭ নভেম্বর।

আফগানিস্তানের ওয়ানডে স্কোয়াড

রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, জাভেদ আহমাদি, আফসার জাজাই, গুলবদিন নাইব, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, শরাফউদ্দিন আশরাফ, ইব্রাহিম জাদরান, ইয়ামিন আহমেদজাই, নবীন উল হক, ইকরাম আলি খিল এবং মুজিব উর রহমান।

আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড

রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, হযরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, জাভেদ আহমাদি, রহমানউল্লাহ গুরবাজ, গুলবদিন নাইব, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, শরাফউদ্দিন আশরাফ, ইয়ামিন আহমেদজাই, ফরিদ আহমেদ মালিক, নবীন উল হক, সৈয়দ আহমেদ শিরজাদ এবং মুজিব উর রহমান।



আমার বার্তা/২৬ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন