শিরোনাম :

  • আজ পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ যে চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ সৌদি অ্যারামকোতে প্রথমবারের মতো নারী প্রধান ইসরায়েলি হামলায় গাজায় রক্তবন্যা, ২৪ ফিলিস্তিনি নিহত
ওয়ার্নারের ঝড়ে শ্রীলঙ্কার সামনের রানের পাহাড় অস্ট্রেলিয়ার
স্পোর্টস ডেস্ক :
২৭ অক্টোবর, ২০১৯ ১২:১২:২৭
প্রিন্টঅ-অ+


অ্যাডিলেডে প্রথম টি-টোয়েন্টিতেই ব্যাট হাতে জ্বলে উঠলো অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাটে রীতিমত ঝড় বয়ে গেলো। ৫৬ বলে তিনি খেললেন অপরাজিত ১০০ রানের ইনিংস। ওয়ার্নারের অনবদ্য সেঞ্চুরির ওপর ভর করেই সফরকারী শ্রীলঙ্কার সামনে ২৩৪ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

অ্যাডিলেডে এই টি-টোয়েন্টি দিয়েই শুরু হয়েছে শ্রীলঙ্কার অস্ট্রেলিয়া সফর। মোট তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের এই সফরে অন্য কোনো ফরম্যাটের খেলা নেই লঙ্কানদের।

প্রথম ম্যাচে টস জিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকেই ব্যাট করার আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কান অধিনায়ক লাসিথ মালিঙ্গা। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই লঙ্কানদের ব্যাকফুটে ঠেলে দেয় অস্ট্রেলিয়া। ওপেনার এবং অধিনায়ক অ্যারোন ফিঞ্চ ডেভিড ওয়ার্নারকে নিয়ে রীতিমত ঝড় তোলেন।

১০.৫ ওভারেই তারা গড়ে ফেলেন ১২২ রানের জুটি। এ সময় ৩৬ বলে ৬৪ রান করে আউট হন ফিঞ্চ। ৮টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। এরপর মাঠে নামেন গ্লেন ম্যাক্সওয়েল। ওয়ার্নারের সঙ্গে তিনি গড়েন ১০৭ রানের আরো একটি বড় জুটি।

১৯.৩ ওভারে যখন ম্যাক্সওয়েল আউট হন, তখন দলীয় রান ২২৯। ২৮ বলে ৬২ রানের ঝড় তুলে আউট হন ম্যাক্সওয়েল। ৭টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। ম্যাক্সওয়েলের পর মাঠে নামেন অ্যাস্টন টার্নার। ১ বলে ১ রান করে থাকেন অপরাজিত।

ডেভিড ওয়ার্নার ৫৬ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন। ১০টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন তিনি ৪টি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৩ রান তোলে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার হয়ে ১টি করে উইকেট নেন লক্ষ্মণ সান্দাকান এবং দাসুন সানাকা।



আমার বার্তা/২৭ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন