শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের আঘাত করতে বললেন শোয়েব
স্পোর্টস ডেস্ক :
২৯ অক্টোবর, ২০১৯ ১০:০৬:১৪
প্রিন্টঅ-অ+


উপমহাদেশের দলগুলো বরাবরই অস্ট্রেলিয়ার মাটিতে সংগ্রাম করে। ব্যতিক্রম নয় পাকিস্তানও। ১৯৯৫ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে ১২ বার চেষ্টা করে একটি টেস্ট নিদেনপক্ষে ড্রও করতে পারেনি পাকিস্তান, হেরেছে সব কটিতেই।

এমনকি ওয়াসিম আকরাম, ইনজামাম উল হক, শোয়েব আখতার, মোহাম্মদ ইউসুফ, ওয়াকার ইউনুস, মিসবাহ উল হক, ইউনিস খানের মতো ক্রিকেটারদের নিয়েও গত ২২ বছরে অস্ট্রেলিয়ায় সাফল্য পায়নি পাকিস্তান।

সেই তুলনায় এবারের পাকিস্তান দলটি অনেকটাই অনভিজ্ঞ। অস্ট্রেলিয়া সফরের জন্য এবার চমক দেখিয়ে তারা টেস্ট দলে ডেকেছে নাসিম শাহ এবং মুসা খানের মতো তরুণদের।

তবে তরুণ হলেও অস্ট্রেলিয়ার মাটিতে ঘাবড়ানো চলবে না, এমনই উপদেশবাণী পাকিস্তানের এক সময়ের মাঠ কাঁপানো পেসার শোয়েব আখতারের।

‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’খ্যাত এই পেসার মনে করছেন, তরুণদের উচিত মাঠে আগ্রাসী আচরণ দেখানো। এক মুহূর্তের জন্যও অস্ট্রেলিয়ার বিপক্ষে রক্ষণাত্মক হওয়া চলবে না, অনুজদের এমনটাই বলে দিলেন শোয়েব।

শুধু তাই নয়, আরও একটি টোটকা দিলেন শোয়েব আখতার। যেটা শুনলে অনেকের খারাপ লাগতে পারে। কিন্তু পেস বোলারদের ভালো করার পেছনে কিন্তু ওই টোটকাটা ভালোই কাজ করে।

শোয়েব বলেন, ‘এই ঘোষণাটা (আচরণ) খুব গুরুত্বপূর্ণ। তাদের দুটি বল অবশ্যই ব্যাটসম্যানদের মাথায় অথবা ঘাড়ে লাগাতে হবে। আর অধিনায়কের উচিত এটা নিশ্চিত করা, যেন বোলারদের জন্য রক্ষণাত্মক কৌশল সাজানো না হয়।’

অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন সিরিজে দুটি টেস্ট খেলবে পাকিস্তান। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২১ নভেম্বর ব্রিসবেনের গ্যাবায়।



আমার বার্তা/২৯ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন