শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
সাকিব তো কোনো অপরাধ করেনি : রিয়াদ
স্পোর্টস ডেস্ক :
৩০ অক্টোবর, ২০১৯ ১৮:০২:২৩
প্রিন্টঅ-অ+


দীর্ঘ লালিত স্বপ্ন আর অনেক দিনের অপেক্ষার পর অবশেষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ; কিন্তু তাতে নেই অধিনায়ক সাকিব আল হাসান। জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়ে তা আইসিসি কিংবা বিসিবিকে না জানানোর কারণে নিষেধাজ্ঞার মুখে পড়েছেন বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার। এখন তাকে ছাড়াই ভারত যেতে হলো টাইগারদের।

আগেই জানা বেলা, ৩ টায় বাংলাদেশ বিমানের ঢাকা-দিল্লী ফ্লাইটে দিল্লী যাচ্ছেন জাতীয় দলের বহর। ঠিক নির্ধারিত সময়েই জাতীয় দলকে নিয়ে দিল্লীর উদ্দেশ্যে যাত্রা করেছে।

আজ সন্ধ্যা সাড়ে ছয়টা নাগাদ জাতীয় দলের বহর দিল্লী পৌঁছাবে। ভারতের রাজধানী শহরে ৩ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে জাতীয় দল।

এদিকে দেশ ছাড়ার আগে ক্রিকেটার, কর্মকর্তা, কোচ, ম্যানেজার ও নির্বাচক- সবার মুখেই ঘুরে ফিরে সাকিব প্রসঙ্গ। বিমান বন্দরে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপে ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহর মুখে সাকিবকে মিস করার কথা।

সবার জানা অন্য কোন সিরিজ বা বিদেশ সফরের মত এবার আর ঘটা করে সংবাদ সন্মেলন হয়নি। সেটা কেন হয়নি, তাও জানা। কাল মঙ্গলবার বিসিবিতে সবাই সাকিব আল হাসান ইস্যুতে ব্যতিব্যস্ত ছিলেন। আর রাতে আইসিসি সাকিবকে এক বছরের জন্য মাঠের ক্রিকেট থেকে বহিষ্করের ঘোষণা দেয়ায় টি-টোয়েন্টি ও টেস্টে ক্যাপ্টেন্সিও পাল্টাতে হয়েছে।

মঙ্গলবার রাত ৯টা নাগাদ ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আর হাবিবুল বাশারকে সাথে নিয়ে সাংবাদিকদের সামনে ভারত সফরে টি-টোয়েন্টির জন্য মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক এবং মুমিনুল হককে টেস্টের জন্য অধিনায়ক করার ঘোষণা দিয়ে যান।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে বিমান বন্দরে সাংবাদিকদের সাথে আলাপকালেও সাকিবের প্রসঙ্গ চলে আসে। সাকিবকে বাংলাদেশের ক্রিকেটের একটা অবিচ্ছদ্য অংশ- আখ্যা দিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘আমি কেন, পুরো দল সাকিবকে মিস করছে। সাবিক তো বাংলাদেশের ক্রিকেটেরই অবিচ্ছেদ্য অংশ।’

রিয়াদের কথা, সাকিব অপরাধ করেনি। একটি ছোট্ট ভুল করেছে মাত্র। তিনি বলেন, ‘সাকিব একটা ভুল করেছে। কিন্তু সে তো কোনো অপরাধ করেনি! সুতরাং, আমাদের সর্বোচ্চ সকল সমর্থন থাকবে তার সাথে। আমরা সবাই সাকিবকে ভালোবাসি এবং ভবিষ্যতেও এই ভালবাসা অব্যাহত থাকবে।’

ভারত সফরে অধিনায়ক হিসেবে কি দায়িত্ব পালন করবেন, সে কথা জানাতে গিয়ে রিয়াদ বলেন, ‘অধিনায়ক হিসেবে আমি সর্বোচ্চ চেষ্টা করবো, নিজের দায়িত্বটা পূর্ণ রূপে পালন করার। বাংলাদেশের জার্সি পরে যখন মাঠে নামবো, তখন নিজেকে পরিপূর্ণরূপে ঢেলে দেয়ার চেষ্টা করবো।’



আমার বার্তা/৩০ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন