শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
অবসর নিয়ে নতুন ভূমিকায় জিম্বাবুয়ের ক্রিকেটে মাসাকাদজা
স্পোর্টস ডেস্ক :
৩১ অক্টোবর, ২০১৯ ১০:২৭:৩৩
প্রিন্টঅ-অ+


আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তিটা টেনেছেন বাংলাদেশের মাটিতেই। গত মাসে হওয়া ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানের বিপক্ষে ৪২ বলে ৭১ রানের ইনিংসে দলকে জিতিয়ে নিজের বিদায়টা রাঙিয়েছিলেন হ্যামিল্টন মাসাকাদজা।

সেদিন শেষ আন্তর্জাতিক ম্যাচ খেললেও, ক্রিকেট থেকে দূরে থাকছেন না জিম্বাবুয়ের এ সাবেক অধিনায়ক। বরং ফিরেছেন আরও গুরুত্বপূর্ণ দায়িত্ব নিয়ে। পেয়েছেন জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের (জেডসি) ‘ডিরেক্টর অব ক্রিকেট’ তথা ক্রিকেট পরিচালকের পদ।

আগামীকাল (শুক্রবার) নিজের এই নতুন দায়িত্ব বুঝে নেবেন মাসাকাদজা। গত আগস্টে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড নতুন করে সাজানোর সময়েই প্রথমবারের মতো রাখা হয়েছিল ক্রিকেট পরিচালকের পদ। তবে এত দিন ধরে কেউ ছিলো না এ দায়িত্বে। অবশেষে মাসাকাদজার যোগ্য হাতেই গুরুত্বপূর্ণ পদটি সঁপে দিয়েছে জেডসি।

নিজের নতুন দায়িত্বে জিম্বাবুয়ের ক্রিকেটের ভবিষ্যৎ কার্যবিধি, পরিকল্পনা ও মাঠে খেলোয়াড়দের সেরাটা আদায়ের কাজ করবেন তিনি। এছাড়াও টিম ম্যানেজম্যান্টের সদস্যদের সঙ্গে খেলোয়াড় বাছাই, ব্যবস্থাপনা এবং যথাযথ যোগাযোগের কাজটাও করতে পারবেন তিনি।

চলতি বছর আর কোনো খেলা নেই জিম্বাবুয়ের। তবে আগামী বছর ঘরের মাঠে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং ভারতকে স্বাগত জানানোর কথা রয়েছে তাদের। এছাড়া বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা সফরেও যাবে জিম্বাবুয়ে।



আমার বার্তা/৩১ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন