শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
বিপিএল পাঁচদিন পিছিয়ে যাচ্ছে
স্পোর্টস ডেস্ক :
০২ নভেম্বর, ২০১৯ ১৬:৪২:৩৫
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার ফ্রাঞ্চাইজি সিস্টেম থাকছে না। এটা অনেক পুরনো খবর। বঙ্গবন্ধুর নামে আয়োজন করা হচ্ছে বিপিএল। শুধু তাই নয়, এবার বিপিএলের পুরো আয়োজন, দল গঠন থেকে শুরু করে সবকিছু পরিচালনা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সঙ্গে বিসিবি থেকে বারবার বলা হচ্ছিল, ৬ ডিসেম্বর শুরু হবে এবারের বিপিএল আসর এবং কোনোভাবেই টুর্নামেন্ট পেছানো হবে না। এসবও পুরনো খবর।

নতুন খবর হচ্ছে, নিজেদের ঘোষিত সময়ের ওপর স্থির থাকতে পারছে না বিপিএল গভর্নিং কাউন্সিল। কারণ, অন্তত ৫দিন পিছিয়ে দিতে হচ্ছে বিপিএল শুরুর তারিখ। বিপিএল গভর্নিং কাউন্সিলের খুবই ঘণিষ্ট সূত্র আজ দুপুরের পর এ খবর নিশ্চিত করেছে জাগো নিউজকে। আজ না হয় আগামীকাল এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণাও আসতে পারে।

বিপিএল আয়োজন এবং দল ব্যবস্থাপনা যেহেতু করবে বিসিবিই, সে কারণে ৭টি দলের জন্য সাতটি স্পন্সর পার্টনার প্রয়োজন। বিসিবি থেকে একজন করে পরিচালককে প্রধান হিসেবে নিয়োগ দেয়া হবে। এখনও প্লেয়ার্স ড্রাফটই অনুষ্ঠিত হয়নি। ঠিকভাবে স্পন্সর পার্টনারও ঠিক হয়নি। এমনকি ৭ দলের প্রধান পরিচালকদেরও নিয়োগ সম্পন্ন হয়নি।

প্লেয়ার্স ড্রাফটের আগে প্রতিটি দলের কোচিং স্টাফ থেকে শুরু করে অনেক কিছু নির্ধারণের প্রয়োজন আছে। অথচ হুহু করে সময় বয়ে যাচ্ছে। এসব কারণেও নির্ধারিত তারিখের চেয়ে আরও ৫দিন পিছিয়ে দেয়ার ঘোষণা আসতে যাচ্ছে।

বিপিএলের ওই সূত্রটি জাগো নিউজকে জানিয়েছে, আগের নির্ধারিত তারিখ অনুসারে বিপিএলের আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার কথা ছিল ৩ ডিসেম্বর। টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল ৬ ডিসেম্বর। নতুন তারিখ অনুসারে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে ৮ ডিসেম্বর। টুর্নামেন্ট শুরুর তারিখ ঠিক করা না হলেও অন্তত এর আরও ৩দিন পর তারিখ নির্ধারিত হতে পারে। অর্থ্যাৎ, ১১-১২ তারিখের আগে বিপিএল শুরুর সম্ভাবনা নেই আর।



আমার বার্তা/০২ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন