শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
বৃষ্টির দয়ায় বেঁচে গেল পাকিস্তান
স্পোর্টস ডেস্ক :
০৩ নভেম্বর, ২০১৯ ১৪:১২:৩০
প্রিন্টঅ-অ+


টস হয়েছিল যথাসময়েই। তবে মাঠের খেলা শুরুর আগে নামে বৃষ্টি। আবার থেমে যাওয়ায় শুরু হয় খেলা। কিন্তু থেমে থেমে বারবার সিডনির আকাশে খেলা করেছে প্রকৃতি, ঝরিয়েছে বৃষ্টি। যার ফলে নিশ্চিত পরাজয়ের হাত থেকে বেঁচে গিয়েছে সফরকারী পাকিস্তান।

নিজেদের ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়ে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে অস্ট্রেলিয়া সফরে এসেছে পাকিস্তান। কিন্তু অবস্থাদৃষ্টে এটাই মনে হচ্ছিলো যে, হতাশা আরও বাড়তে যাচ্ছে পাকিস্তানের। ঠিক সময়মতো বৃষ্টি না এনে অসিদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটিও হারতে হতো পাকিস্তানকে।

এ ম্যাচে প্রায় সাড়ে তিন বছর পর পাকিস্তান দলে সুযোগ পান দীর্ঘদেহী পেসার মোহাম্মদ ইরফান। কিন্তু অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ টস জিতে ফিল্ডিং নেয়ায়, বোলিং করার জন্য দ্বিতীয় ইনিংস পর্যন্ত অপেক্ষা করতে হয় ইরফানকে।

আগে ব্যাট করতে নেমে অসি বোলারদের বিপক্ষে অধিনায়ক বাবর আজম ব্যতীত আর কেউই তেমন প্রতিরোধ গড়তে পারেননি। ফাখর জামান (০), হারিস সোহেল (৪), ইমাদ ওয়াসিম (০), আসিফ আলিরা (১১) ব্যর্থ হন।

বাবর আজম ৩৮ বলে অপরাজিত ৫৯ এবং মোহাম্মদ রিজওয়ান ৩৩ বলে ৩১ রান করলে ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৭ রান করতে সক্ষম হয় পাকিস্তান। মিচেল স্টার্ক ও কেন রিচার্ডসন নেন ২টি করে উইকেট। এরপর নামে বৃষ্টি।

ডাক-ওয়ার্থ লুইস মেথডে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়ায় ১৫ ওভারে ১১৯ রান। এ লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩.১ ওভারেই ৪১ রান করে ফেলে স্বাগতিকরা। অধিনায়ক ফিঞ্চ মাত্র ১৬ বলে করেন ৩৭ রান। ইরফানের করা ২ ওভার থেকেই আসে ৩১ রান।

কিন্তু তখনই নামে বৃষ্টি। যা থামেনি আর। যে কারণে কোনো ফল আসেনি ম্যাচে। কেননা টি-টোয়েন্টি ম্যাচে ফলাফল আসতে কমপক্ষে ৫ ওভার খেলা হতে হয়। বৃষ্টি আইনে বলছিল ৫ ওভারে বিনা উইকেটে ৩৩ রান করলেই হতো অস্ট্রেলিয়াকে। অথচ তারা করে ফেলেছিল ৪১ রান। কিন্তু মাত্র ১১ বল কম হওয়ার কারণে নিশ্চিত পরাজয়ের হাত থেকে বেঁচে যায় পাকিস্তান।



আমার বার্তা/০৩ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন