শিরোনাম :

  • রেল দুর্ঘটনায় আহতদের উদ্ধারে হেলিকপ্টার ব্যবহারের দাবি চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল যোগাযোগ বন্ধ আজ চার দিনের সফরে রাষ্ট্রপতি নেপাল যাচ্ছেন ইডেনের ইনডোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কসবায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক
১০ রানে ৫ উইকেট হারিয়ে জয় বঞ্চিত ইংল্যান্ড
স্পোর্টস ডেস্ক :
০৫ নভেম্বর, ২০১৯ ১৪:১৭:২১
প্রিন্টঅ-অ+


পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে লিড নেওয়ার দারুণ সুযোগ পেয়েছিল ইংল্যান্ড। কিন্তু ১৬তম ওভার থেকে মাত্র ১৮ বলের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে হার মেনেছে ইংলিশরা। ২০তম ওভার পর্যন্ত তারা ২১ বল খেলে তোলে মাত্র ১০ রান। উইকেট হারায় পাঁচটি।

বাংলাদেশ সময় সকালে স্যাক্সটন ওভালে নিউজিল্যান্ড টস জিতে ব্যাট করতে নামে। কলিন ডি গ্র্যান্ডহোমের ৫৫, মার্টিন গাপটিলের ৩৩ ও রস টেলরের ২৭ রানে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে কিউইরা।

জবাবে অভিষিক্ত টম ব্যান্টন ও দাওয়িদ মালানে শুরুটা দারুণই করেছিল ইংল্যান্ড। ২.৪ ওভারেই ২৭ রান তুলে ফেলেছিল। এরপর ফিরে যান বান্টন। ১০ বলে ২ চার ও ১ ছক্কায় ১৮ রান করে যান তিনি। সেখান থেকে মালান ও জেমস ভিন্স মিলে ৬৩ রানের জুটি গড়েন। ১০.২ ওভারের মাথায় দলীয় ৯০ রানে ফিরে যান মালান। ৩৪ বল খেলে ৮টি চার ও ১ ছক্কায় ৫৫ রান করেন তিনি। এরপর ভিন্স ও ইয়ান মরগান দলকে অনায়াস জয়ের স্বপ্ন দেখান। চতুর্থ উইকেটে তারা ৪৯ রানের জুটিও গড়েন।

কিন্তু ১৫তম ওভারের শেষ বলে মরগান আউট হওয়ার পর দৃশ্যপট পাল্টে যায়। ধ্বস নামে ইংল্যান্ডের ব্যাটিং লাইন-আপে। ১৫.৪ থেকে ১৭.৫ ওভার পর্যন্ত মাত্র ১০ রান তোলে ইংল্যান্ড। হারায় ৫টি উইকেট। একে একে ফিরে যান ইয়ান মরগান (১৮), স্যাম বিলিংস (১), জেমস ভিন্স (৪৯), লুইস গ্রেগরি (০) ও স্যাম কুরান (২)। তাতে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রানের বেশি তুলতে পারেনি ইংলিশরা। সব মিলিয়ে শেষ ২১ বলে মাত্র ১১ রান তোলে মরগানবাহিনী। উইকেট হারায় ৫টি!

বল হাতে নিউজিল্যান্ডের লোকি ফার্গুসন ও ব্লেয়ার টিকনার ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন ইশ সোধি ও মিচেল স্যান্টনার।

এই জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে লিড নিয়েছে নিউজিল্যান্ড।



আমার বার্তা/০৫ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন