শিরোনাম :

  • আজ দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা হিন্দু পরিবারের সম্পত্তিতে ভারতে ছেলে-মেয়ে সমান অধিকার লেবানন বিস্ফোরণের পর স্বাস্থ্য সংকটে, বাড়ছে করোনার প্রকোপ এখন ট্যাংকবাহী যানও নির্মাণ করছে ইরান
দ্বিতীয় ম্যাচে ভারতকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ
স্পোর্টস ডেস্ক :
০৯ ডিসেম্বর, ২০১৯ ১৪:২০:৪১
প্রিন্টঅ-অ+


প্রথম ম্যাচে ২০৭ রান করেও জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। হেরে গিয়েছিল বিরাট কোহলির তাণ্ডবের সামনে। কিন্তু তিরুঅন্তপুরমের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে উল্টো ভারতের ছুঁড়ে দেয়া মোটামুটি চ্যালেঞ্জিং স্কোরকে থোড়াই কেয়ার করলো ক্যারিবীয়রা।

বিরাট কোহলিদের ছুঁড়ে দেয়া ১৭১ রানের চ্যালেঞ্জকে ৯ বল হাতে রেখেই ৮ উইকেটের ব্যবধানে জিতে নিলো ওয়েস্ট ইন্ডিজ। গ্রিনফিল্ডে ঝড় তুলেছেন ক্যারিবীয় ওপেনার ল্যান্ডল সিমন্স। ৪৫ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন তিনি।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১৮.৩ ওভারে মাত্র ২ উইকেটে হারিয়ে ১৭৩ রান তুলে ম্যাচ জিতে নেয়। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে দাপুটে জয় তুলে নিয়ে ৩ ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরায় ক্যারিবিয়ানরা। ফলে মুম্বাইয়ে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ কার্যত ফাইনালের রূপ নিল।

ভারতের হয়ে ম্যাচে অনবদ্য ব্যাটিং করেন নবাগত অল-রাউন্ডার শিবাম দুবে। তাকে তিন নম্বরে ব্যাট করতে পাঠায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। দুবে ৩০ বলে ৫৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ৩টি চার ও ৪টি ছক্কার মার মারেন তিনি। রিশাভ পান্ত ৩টি চার ও ১টি ছক্কার সাহায্য ২২ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন।

এছাড়া রোহিত শর্মা ১৫, লোকেশ রাহুল ১১, বিরাট কোহলি ১৯, শ্রেয়াস আয়ার ১০, রবীন্দ্র জাদেজা ৯ ও ওয়াশিংটন সুন্দর শূন্য রান করে আউট হন। দীপক চাহার ১ রানে অপরাজিত থাকেন। কেসরিক উইলিয়ামস ও হেইডেন ওয়ালশ ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন কটরেল, পিয়ের ও হোল্ডার।

জবাব দিতে নেমে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৬৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন লেন্ডল সিমন্স। ৪৫ বলের অপরাজিত ইনিংসে তিনি ৪টি চার ও ৪টি ছক্কা মারেন। এভিন লুইস আউট হন ৩৫ বলে ৪০ রান করে। তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন। শিমরন হেটমায়ার ৩টি ছক্কার সাহায্যে ১৪ বলে ২৩ রানের ঝোড়ো ইনিংস খেলে যান। নিকোলাস পুরান অপরাজিত থাকেন ১৮ বলে ৩৮ রান করে। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন।

ভারতের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর ও রবীন্দ্র জাদেজা। ম্যাচ সেরা হয়েছেন সিমন্স। ম্যাচের বিরাট কোহলি দুরন্ত একটি ক্যাচ নিলেও একটি করে ক্যাচ ছেড়েছেন ওয়াশিংটন সুন্দর, রিশাভ পান্ত ও শ্রেয়স আয়ার। ওয়াশিংটনের হাত থেকে জীবন পেয়ে ওয়েস্ট ইন্ডিকে জয় এনে দেন ল্যান্ডল সিমন্স।



আমার বার্তা/০৯ ডিসেম্বর ২০১৯/জহির



 


আরো পড়ুন