শিরোনাম :

  • একুশে ফেব্রুয়ারিতে হুমকি নেই, চার স্তরের নিরাপত্তা : ডিএমপি কমিশনার করোনা : সিঙ্গাপুরে আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক মুজিববর্ষের আয়োজনে যোগ দিতে মার্চে আসছেন মোদি কার স্বাক্ষরে হবে দলীয় মনোনয়ন, জানতে চেয়েছে ইসি
অবশেষে শুরু হচ্ছে পাকিস্তান সফরের প্রস্তুতি
স্পোর্টস ডেস্ক :
১৯ জানুয়ারি, ২০২০ ১১:২৯:২৬
প্রিন্টঅ-অ+


যাবে কি যাবে না?- বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের মাঝেও এই প্রশ্নটা ছিলো দেশের ক্রিকেটাঙ্গনের সবচেয়ে আলোচিত। আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) মেনে পাকিস্তান সফরে আদৌ যাবে কি না বাংলাদেশ- তা নিয়েই ছিলো যত সংশয়, কৌতূহল ও জিজ্ঞাসা।

এসবের উত্তর মিলেছে গত মঙ্গলবার। দুবাইয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানির সাক্ষাতের পর। পরিবর্তিত সূচিতে একবার নয়, তিন সিরিজ খেলতে তিনবার পাকিস্তানে যাবে বাংলাদেশ।

কিন্তু বিপিএলের কারণে সে অর্থে আলাদা করে কোনো প্রস্তুতি নিতে পারেনি টাইগাররা। যদিও টি-টোয়েন্টি টুর্নামেন্টের মধ্যে থাকায়, সবারই ম্যাচ প্র্যাকটিস হয়েছে যথাযথ। তবু যেকোনো সফরে যাওয়ার আগে দলের খেলোয়াড়দের নিয়ে আনুষ্ঠানিক প্রস্তুতি ক্যাম্পের প্রয়োজনীয়তা অনেক।

তাই খানিক তাড়াহুড়ো করে হলেও, তিনদিনের ছোট্ট প্রস্তুতি ক্যাম্পের আয়োজন করেছে বিসিবি। শনিবার সফরের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াড নিয়ে আজ (রোববার) থেকে শুরু হচ্ছে এই প্রস্তুতি ক্যাম্প। প্রথমদিনের অনুশীলন শুরু বেলা ২টা। তবে সোম ও মঙ্গলবার থেকে এটি হবে দুপুর ১টা থেকে।

হেড কোচ রাসেল ডোমিঙ্গোর অধীনেই পরিচালিত হবে পুরো প্রস্তুতি ক্যাম্পটি। এছাড়া সঙ্গে থাকবেন ফিজিও হুলেন ক্যালেফ্যাতে। আর পাকিস্তান সফরে কোচিং স্টাফ হয়ে তাদের সঙ্গ দেবেন লঙ্কান চম্পকা রামানায়েকে (পেস বোলিং কোচ), সোহেল ইসলাম (ফিল্ডিং কোচ) ও তুষার কান্তি হাওলাদার (ট্রেনার)।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান, আমিনুল বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও হাসান মাহমুদ।

পাকিস্তান-বাংলাদেশ সিরিজের সূচি

২৪ জানুয়ারি : ১ম টি-টোয়েন্টি, লাহোর

২৫ জানুয়ারি : ২য় টি-টোয়েন্টি, লাহোর

২৭ জানুয়ারি : ৩য় টি-টোয়েন্টি, লাহোর

৭-১১ ফেব্রুয়ারি : ১ম টেস্ট, রাওয়ালপিন্ডি

৩ এপ্রিল : একমাত্র ওয়ানডে, করাচি

৫-৯ এপ্রিল : ২য় টেস্ট, করাচি



আমার বার্তা/১৯ জানুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন