শিরোনাম :

  • তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী উহান থেকে ২৩ বাংলাদেশিকে নেয়া হয়েছে দিল্লিতে রাজধানীতে ভবনের গ্যারেজে আগুনে শিশুসহ নিহত ৩ নগরের গৃহহীন মানুষের আবাসন সংকটের সমাধান জরুরি
ক্যারিবীয়দের বিশ্বকাপ দলে ১২ বছর ধরে না খেলা অলরাউন্ডার
স্পোর্টস ডেস্ক :
২৩ জানুয়ারি, ২০২০ ১১:২৮:১৫
প্রিন্টঅ-অ+


১ জুলাই ২০০৮ থেকে ৯ জুলাই ২০০৮- এ নয়দিনের মধ্যে সীমাবদ্ধ ছিলো ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের পেস বোলিং অলরাউন্ডার লি-আন কিরবির আন্তর্জাতিক ক্রিকেট। এ সময়ের মধ্যে ৪টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর আর সুযোগ পাননি জাতীয় দলে।

তবে আশা হারাননি তিনি। চেষ্টা করে গেছেন নিজের সেরাটুকু দিয়ে। যার পুরস্কার তিনি পেয়েছেন ১২ বছর পরে এসে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াডে কিরবিকে সুযোগ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। যার ফলে প্রায় এক যুগ পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে দেখা যাবে ৩২ বছর বয়সী এ অলরাউন্ডারকে।

বয়স ৩২ হলেও, আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতার বিচারে সবচেয়ে নবীন লি-আন কিরবি। তিনি খেলেছেন মাত্র ২ টি-টোয়েন্টি ম্যাচ। এছাড়া ব্যাটার আলিয়া অ্যালেনের ঝুলিতে রয়েছে ৩ টি-টোয়েন্টি ম্যাচের অভিজ্ঞতা। তার অভিষেক হয়েছে গত বছরের নভেম্বরে।

এছাড়া ক্যারিবীয় স্কোয়াডে ফিরেছেন দলের তারকা অলরাউন্ডার দেবেন্দ্র ডটিন। ডান কাঁধের ইনজুরিতে প্রায় ৮ মাস মাঠের বাইরে থাকার পর এবারই প্রথম ফিরলেন জাতীয় দলে। যথারীতি দলের নেতৃত্বে রয়েছেন নারী ক্রিকেটের অন্যতম সেরা তারকা স্টেফানি টেলর।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের যাত্রা শুরু হবে আসরের নতুন দল থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। আগামী ২২ ফেব্রুয়ারি পার্থে হবে ম্যাচটি। এরপর ক্যানেবেরায় ২৬ ফেব্রুয়ারি পাকিস্তান ও ১ মার্চ সিডনিতে ইংল্যান্ডের মুখোমুখি তারা। গ্রুপপর্বে ক্যারিবীয় নারীদের শেষ ম্যাচে ৩ মার্চ, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ নারী স্কোয়াড

স্টেফানি টেলর, আলিয়া অ্যালেন, শেমেইন ক্যাম্পবেল, শামিলা কোনেল, ব্রিটনি কুপার, দেবেন্দ্র ডটিন, আফি ফ্লেচার, চেরি আন ফেজার, শেনেতা গ্রিমন্ড, চিনেল হেনরি, লি-আন কিরবি, হ্যাইলি ম্যাথুজ, আনিসা মোহাম্মদ, চিড়ান ন্যাশন এবং শাকেরা সেলমান।



আমার বার্তা/২৩ জানুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন