শিরোনাম :

  • চুক্তি মানছে না মিয়ানমার : প্রধানমন্ত্রী পর্যটন বিকাশে মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে : রাষ্ট্রপতি বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের জন্মবার্ষিকী আজ ৯ দিনের তাপপ্রবাহে অ্যান্টার্কটিকার ২০ শতাংশ বরফ গলেছে!
এশিয়া কাপ বাংলাদেশে, পাকিস্তান বলছে-এমন কোনো চুক্তি হয়নি
স্পোর্টস ডেস্ক :
২৫ জানুয়ারি, ২০২০ ১৪:১৮:৪২
প্রিন্টঅ-অ+


নানা নাটকীয়তা আর উদ্বেগ উৎকণ্ঠাকে পাশ কাটিয়ে অবশেষে পাকিস্তান সফরে গেছে বাংলাদেশ। প্রথম ধাপে টি-টোয়েন্টি সিরিজ খেলছে দুই দল। পরে আরও দুই ধাপে টেস্ট আর ওয়ানডে হবে।

অথচ পাকিস্তান সফর নিয়ে এমনই শঙ্কা তৈরি হয়েছিল এক সময়, মনে হচ্ছিল পাকিস্তানে খেলতেই যাবে না টাইগাররা। টেস্ট খেললে বেশি সময় থাকতে হবে, তাই শুধু টি-টোয়েন্টি খেলার প্রস্তাব করেছিল বাংলাদেশ। পরে শোনা যায়, টি-টোয়েন্টিও খেলতে রাজি নন দলের বেশ কয়েকজন ক্রিকেটার। তাতে করে সফর নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা।

পরে দুই পক্ষের মধ্যে আলাপ আলোচনা হয়। সিরিজ বাতিল নয়, বরং সেটা তিন ধাপে আয়োজনের সিদ্ধান্ত হয়। বাড়তি একটি ওয়ানডেও যোগ করা হয়। কিন্তু যে সফরে যাওয়া নিয়েই শঙ্কা ছিল, সেই সফরে কেন এমনভাবে রাজি হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)?

আগামী সেপ্টেম্বরে পাকিস্তানের মাটিতে হওয়ার কথা এশিয়া কাপ। গুঞ্জন ছড়িয়ে পড়ে, এই এশিয়া কাপের বিনিময়েই নাকি পাকিস্তান সফরে রাজি হয়েছে বাংলাদেশ। ভারত পাকিস্তানে খেলতে যাবে না, তাই বাংলাদেশে এশিয়া কাপ আয়োজনের জন্য অনানুষ্ঠানিক একটা দফা-রফা হয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে।

তবে এবার এমন গুঞ্জনকে বাতাসেই উড়িয়ে দিলেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান। তার দাবি, পিসিবি কোনো সমঝোতা চুক্তিতে যায়নি। আর সে সুযোগও নেই।

ওয়াসিম খান বলেন, ‘এটা (এশিয়া কাপ) পরিবর্তন করার ক্ষমতা পিসিবি কিংবা আইসিসির হাতে নয়। এটা হলো এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সিদ্ধান্ত। আমরা এশিয়া কাপ আয়োজনের জন্য জন্য দুটো ভেন্যুর কথা ভাবছি। যদি ভারত পাকিস্তানে খেলতে না আসে, তবে আমরাও ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে সেখানে খেলতে যাব না।’



আমার বার্তা/২৫ জানুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন