শিরোনাম :

  • চুক্তি মানছে না মিয়ানমার : প্রধানমন্ত্রী পর্যটন বিকাশে মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে : রাষ্ট্রপতি বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের জন্মবার্ষিকী আজ ৯ দিনের তাপপ্রবাহে অ্যান্টার্কটিকার ২০ শতাংশ বরফ গলেছে!
কোয়ার্টারে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিকরা
স্পোর্টস ডেস্ক :
২৬ জানুয়ারি, ২০২০ ১১:১৯:৫৬
প্রিন্টঅ-অ+


আগেই নিশ্চিত হয়েছিল যুব বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোয়ার্টার ফাইনালের টিকিট। 'সি' গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই শেষ আটের টিকিট পেয়েছিল আকবর আলির দল। তবে অপেক্ষা ছিলো সেমিতে ওঠার লড়াইয়ে প্রতিপক্ষ দলের নাম জানার।

শনিবার গ্রুপপর্বের শেষদিনে নির্ধারিত হয়ে গেছে কোয়ার্টার ফাইনালের সূচি। বাংলাদেশ দল 'সি' গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ায়, শেষ আটে তাদের প্রতিপক্ষ 'ডি' গ্রুপের রানারআপ দল দক্ষিণ আফ্রিকা। চলতি বিশ্বকাপের স্বাগতিক দল তারাই। আগামী ৩০ জানুয়ারি পচেফস্ট্রুমে হবে ম্যাচটি।

কোয়ার্টারে ওঠার লড়াইয়ে প্রোটিয়া যুবারা সমীকরণ বেশ কঠিনই করে ফেলেছিল। যার ফলে শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামতে হয় তাদের। যেখানে বৃষ্টি আইনে ২৩ রানে জিতে গ্রুপে রানারআপ হয়ে শেষ আটের টিকিট নিশ্চিত হয় তাদের।

এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠা ৮ দল হলো: এ গ্রুপ থেকে ভারত ও নিউজিল্যান্ড, বি গ্রুপ থেকে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া, সি গ্রুপ থেকে বাংলাদেশ ও পাকিস্তান এবং ডি গ্রুপ থেকে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

বাদ পড়ে গেছে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, নাইজেরিয়া, জাপান, জিম্বাবুয়ে, স্কটল্যান্ড, আরব আমিরাত ও কানাডা। তবে তারা এখনই বাড়ি ফিরে যাচ্ছে না। বরং এই আট দলকে নিয়ে হবে প্লেট কাপ পর্ব। যা চলবে শীর্ষ আট দলকে নিয়ে হওয়া সুপার লিগের মতোই।

কোয়ার্টারে ওঠা ৮ দলের সেমিফাইনালের লড়াই শুরু হচ্ছে ২৮ জানুয়ারি থেকে (বৃহস্পতিবার)। টানা চারদিনে হবে শেষ আটের ম্যাচ চারটি। প্রথম কোয়ার্টারে লড়বে ভারত ও অস্ট্রেলিয়া। এরপর যথাক্রমে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান ও পাকিস্তান ম্যাচ।





আমার বার্তা/২৬ জানুয়ারি ২০২০/জহির

 


আরো পড়ুন