শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
ম্যাচের আগেরদিন বড় দুঃসংবাদ প্রোটিয়া শিবিরে
স্পোর্টস ডেস্ক :
২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৫৪:১৪
প্রিন্টঅ-অ+


আজ (শনিবার) পার্লের বোল্যান্ড পার্কের শুরু হবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে শুক্রবার বড়সড় এক দুঃসংবাদই পেয়েছে দক্ষিণ আফ্রিকা।

গ্রোইন ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে পুরো সিরিজটি মিস করতে যাচ্ছেন দলের অন্যতম সেরা পেসার কাগিসো রাবাদা। শুধু তাই নয়, অসিদের বিপক্ষে সিরিজ শেষে ভারত সফরেও খেলতে পারবেন না ২৪ বছর বয়সী এ তরুণ। এমনকি চলতি মাসের শেষদিকে শুরু হতে যাওয়া আইপিএলের ব্যাপারেও রয়েছে অনিশ্চয়তা।

স্বেচ্ছা বিশ্রাম কাঁটিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই দলে ফিরেছিলেন রাবাদা। তবে সে সিরিজটা খুব একটা ভালো কাটেনি তার। তিন ম্যাচে ১১ ওভার বোলিং করে খরচ করেছিলেন ১১৪ রান, নিতে পেরেছিলেন মাত্র ২ উইকেট।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, অস্ট্রেলিয়ার বিপক্ষে এ টি-টোয়েন্টি সিরিজেই চোট পেয়েছিলেন রাবাদা। যা নিয়েই খেলে সিরিজ শেষ করেছেন বটে, কিন্তু ইনজুরির তীব্রতা বেড়ে যাওয়ায় অন্তত চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন তিনি।

রাবাদার এ গ্রোইন ইনজুরি ও পিঠের ব্যথার সূত্রপাত প্রায় দুই বছর আগে। যে কারণে ২০১৮ সালের আইপিএল খেলতে পারেননি। এমনকি গত আসরেও শেষের কয়েক ম্যাচ না খেলেই ফিরেছিলেন দেশে। এই ইনজুরির কারণেই গতবছরের বিশ্বকাপেও রাবাদা সেরাটা দিতে পারেননি বলে মন্তব্য করেছিলেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

জাতীয় দলের অস্ট্রেলিয়া সিরিজ ও ভারত সফর মিস করলেও, আইপিএলে রাবাদার দল দিল্লি ক্যাপিট্যালস আশাবাদী প্রথম ম্যাচ থেকেই পাওয়া যাবে রাবাদাকে। দক্ষিণ আফ্রিকার ফিজিও এবং মেডিকেল টিমের মতে, মাঠে ফেরার জন্য নির্দিষ্ট সময় বেঁধে দেয়া যাচ্ছে না রাবাদার।

তবে আগামী মাসের শুরু থেকেই রাবাদা খেলতে পারবেন বলে আশা করছেন তারা। আইপিএলে দিল্লির প্রথম ম্যাচ আগামী ৩০ মার্চ, কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষে। গত আসরে সব ম্যাচ না খেলেও দলের পক্ষে সর্বোচ্চ ২৫ উইকেট শিকার করেছিলেন তিনি। তাই এবারও রাবাদার সেরাটাই চায় দিল্লি।



আমার বার্তা/২৯ ফেব্রুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন