শিরোনাম :

  • দুদক পরিচালকের মৃত্যু : আইসোলেশনে থাকা ছেলের আবেগঘন স্ট্যাটাস শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন করোনা আক্রান্ত প্রিন্স চার্লস রাখী দাশ পুরকায়স্থের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ফের করোনা পরীক্ষা করাবেন ট্রাম্প
অস্ট্রেলিয়াকে হটিয়ে দুইয়ে নিউজিল্যান্ড
স্পোর্টস ডেস্ক :
০২ মার্চ, ২০২০ ১১:২৮:৩৯
প্রিন্টঅ-অ+


টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর দল ভারতকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে নিউজিল্যান্ড। এই সাফল্যে দলগত র‌্যাংকিংয়ে এক লাফে দুই ধাপ উন্নতি হয়েছে কিউইদের।

র‌্যাংকিংয়ের চার নম্বরে থেকে সিরিজ শুরু করেছিল নিউজিল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ছিল ১০৫। ভারতকে হারিয়ে মূল্যবান পাঁচটি রেটিং পয়েন্ট পেয়েছে কেন উইলিয়ামসনের দল। ১১০ পয়েন্ট নিয়ে তারা এখন দুই নম্বরে।

১০৮ পয়েন্ট নিয়ে থাকা অস্ট্রেলিয়া দুই থেকে নেমে গেছে তিনে। ফলে এক ধাপ পিছিয়েছে ইংল্যান্ডও। ১০৫ পয়েন্ট নিয়ে তারা এখন তালিকার চার নম্বরে।

এদিকে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয়ে মূল্যবান ৪টি পয়েন্ট হারিয়েছে ভারত। ১২০ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা বিরাট কোহলির দলের নামের পাশে এখন ১১৬ পয়েন্ট।

তবে পয়েন্ট খোয়ালেও শীর্ষস্থান হারায়নি ভারত। দুই নম্বরে ওঠে আসা নিউজিল্যান্ড তাদের থেকে ৬ পয়েন্ট পেছনে।

দক্ষিণ আফ্রিকা পাঁচ, শ্রীলঙ্কা ছয়, পাকিস্তান সাত আর ওয়েস্ট ইন্ডিজ আছে আট নম্বরে। ৬১ পয়েন্ট নিয়ে এই তালিকায় নয় নম্বরেই আছে বাংলাদেশ। টাইগারদের থেকে ১২ পয়েন্ট পিছিয়ে থেকে দশে আফগানিস্তান।



আমার বার্তা/০২ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন