শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
দুই পরিবর্তন বাংলাদেশ দলে, অধিনায়ক বদল জিম্বাবুয়ের
স্পোর্টস ডেস্ক :
০৩ মার্চ, ২০২০ ১৩:৪৮:৫৬
প্রিন্টঅ-অ+


টসের তখন বাকি পাঁচ মিনিট। ম্যাচ রেফারি জেফ ক্রো এবং টিভি উপস্থাপক টিনো মাওয়ায়ো পিচের সামনে অপেক্ষায় দুই অধিনায়কের। বাংলাদেশ প্যাভিলিয়ন থেকে ধীর পায়ে বের হয়ে এলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা; কিন্তু জিম্বাবুয়ের ডাগআউট থেকে আসছেন না চামু চিবাবা।

খানিক পর দেখা গেলো চিবাবা নয়, জিম্বাবুয়ের টিম লিস্ট নিয়ে মাঠে আসছেন টেস্ট অধিনায়ক শন উইলিয়ামস। প্রথম ম্যাচে যিনি ছিলেনই না দলে। সেই উইলিয়ামসকে দ্বিতীয় ওয়ানডেতে অধিনায়কত্বই দিয়ে দিলো জিম্বাবুয়ে। টিম লিস্টে দেখা গেলো একাদশেই নেই চিবাবা। তার বদলেই এসেছেন উইলিয়ামস।

ইনজুরির কারণে চিবাবা দলে নেই বলে জানানো হয়েছে। এছাড়া ডানহাতি পেসার ক্রিস্টোফার এমপোফুর বদলে তারা অভিষেক করিয়েছে ২৬ বছর বয়সী মিডিয়াম পেসার চার্লটন শুমাকে। এখনও সুস্থ হয়ে ওঠেননি বলে ক্রেইগ আরভিনকে একাদশে নিতে পারেনি সফরকারীরা।

জিম্বাবুয়ের অধিনায়কত্ব বদলের ম্যাচে বাংলাদেশ একাদশেও এসেছে দুই পরিবর্তন। বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান ও পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে বিশ্রাম দেয়া হয়েছে।

তাদের পরিবর্তে দলে এসেছেন দুই ডানহাতি পেসার শফিউল ইসলাম ও আলআমিন ইসলাম। মুশফিকুর রহীমকে নিয়ে ম্যাচ শুরুর আগে অনেক গুঞ্জন শোনা গেলেও, শেষপর্যন্ত তাকে একাদশে রেখেছে বাংলাদেশ দল। উইকেটকিপিংও করবেন তিনি।

বাংলাদেশ একাদশঃ লিটন দাস, তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম ও আলআমিন হোসেন।

জিম্বাবুয়ে একাদশঃ শন উইলিয়ামস (অধিনায়ক), তিনাশি কামুনহুকামুই, ব্রেন্ডন টেলর, রিচমন্ড মুতুম্বামি, রেগিস চাকাভা, ওয়েসলে মাধেভের, চার্লটন শুমা, টিনোটেন্ডা মুতোমবদজি, ডোনাল্ড তিরিপানো, চার্ল মুম্বা এবং সিকান্দার রাজা।



আমার বার্তা/০৩ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন