শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
হেরেই চলেছে লিভারপুল, এবার ছিটকে গেলো টুর্নামেন্ট থেকে
স্পোর্টস ডেস্ক :
০৪ মার্চ, ২০২০ ১১:০৩:২০
প্রিন্টঅ-অ+


টানা ৪৪ ম্যাচ একটি দল অপরাজিত থাকতে পারে, এটা যেন ছিল কল্পনারও বাইরে। কিন্তু আকাশে উড়তে থাকলে মাটিতেও তাকাতে হয়। না হয়, কোনো না কোনো দুর্যোগে ধপাস করে মাটিতে পড়ে গেলে, সেখান থেকে উঠে দাঁড়ানো সম্ভব হয় না।

ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম ক্লাব লিভারপুলের ক্ষেত্রে তেমনটা হতে যাচ্ছে কি না, তা আপাতত সময়ই বলে দেবে। তবে এখনও পর্যন্ত যেটা সত্য, সেটা হচ্ছে- মাটিতে পড়ে যাওয়ার পর কোমরটা এমনভাবে ভেঙেছে, এখনও উঠে দাঁড়াতে পারছে না।

এক সপ্তাহে দু’ দুবার হেরে যাওয়া- সম্ভবত স্বপ্নেও কল্পনা করতে পারেনি মোহাম্মদ সালাহ, সাদিও মানে কিংবা রবার্তো ফিরমিনোরা। পঁচা শামুকে পা কাটার মত সপ্তাহের শুরুতেই (শনিবার) অখ্যাত ওয়ার্টফোর্ডের কাছে ৩-০ ব্যবধানে হেরে স্বপ্নের যাত্রার সমাপ্তি ঘটে লিভারপুলের।

সে ধারাবাহিকতায় এবার তারা হেরে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট চেলসির কাছে। যদিও ম্যাচটি ইংলিশ প্রিমিয়ার লিগের ছিল না। ছিল এফএ কাপের ফিফথ রাউন্ডের ম্যাচ। এর অর্থ, চেলসির কাছে ২-০ গোলে হেরে এফএ কাপের পঞ্চম রাউন্ড থেকে ছিটকে গেছে লিভারপুল। অন্যদিকে দুর্দান্ত জয়ের কারণে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে চেলসি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছেও হেরে আসতে হয়েছিল লিভারপুলকে। এরপর মাঝে ওয়েস্টহ্যামের বিপক্ষে এক ম্যাচ জিতলেও এবার টানা দুই ম্যাচ হারতে হলো ইয়ুর্গেন ক্লুপের দলকে।

মূলতঃ গোলরক্ষক পরিবর্তনের মাশুলই দিতে হলো লিভারপুলকে। অ্যালিসনকে বিশ্রাম দিয়ে আদ্রিয়ানকে দাঁড় করানো হয় পোস্টের নিচে। যে কারণে দেখা গেলো ম্যাচের ১৩ মিনিটের মাথায় ব্রাজিলিয়ান তারকা উইলিয়ানের পাওয়ারফুল শট ঠেকাতে পারেননি আদ্রিয়ান। বল জড়িয়ে যায় পোস্টে। এগিয়ে যায় চেলসি।

লিভারপুলের জন্য পুরোপুরি একটি দুঃস্বপ্নের রাত নিয়ে হাজির হন এভার্টনের সাবেক মিডফিল্ডার রস বার্কলে। ম্যাচের ৬৪ মিনিটে দ্বিতীয়বারের মত বল জড়িয়ে দেন তিনি লিভারপুলের জালে। এই দুই গোলেই লিভারপুলকে ছিটকে দিয়ে ৯ম বারের মত এফএ কাপ শিরোপা জয়ের পথে আরেকধাপ এগিয়ে গেলো চেলসি।



আমার বার্তা/০৪ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন