শিরোনাম :

  • দুদক পরিচালকের মৃত্যু : আইসোলেশনে থাকা ছেলের আবেগঘন স্ট্যাটাস শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন করোনা আক্রান্ত প্রিন্স চার্লস রাখী দাশ পুরকায়স্থের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ফের করোনা পরীক্ষা করাবেন ট্রাম্প
বাংলাদেশের সাবেক কোচ এখন ভারতের প্রধান নির্বাচক
স্পোর্টস ডেস্ক :
০৫ মার্চ, ২০২০ ১১:১৫:৩৫
প্রিন্টঅ-অ+


বাংলাদেশে তিনি ছিলেন অনেকটা দিন, ২০১৭ সালের আগস্ট থেকে প্রায় দুই বছর টাইগারদের স্পিন বোলিং কোচ হিসেবে পালন করেছেন দায়িত্ব। সেই সুনীল জোশিকে জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

বুধবার ভারতের সাবেক এই স্পিনারকে জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান হিসেবে বেছে নিয়েছে বিসিসিআইয়ের ক্রিকেট এডভাইজরি কমিটি। পাঁচ সদস্যের নির্বাচক কমিটিতে জায়গা করে নিয়েছেন ভারতের সাবেক পেসার হরবিন্দর সিংও।

বিদায়ী প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ ও তার সহযোগী সদস্য গগন খোদার বিকল্প বেছে নিতেই মদন লাল, আরপি সিং ও সুলক্ষনা নায়েকের ক্রিকেট উপদেষ্টা কমিটি মঙ্গলবার আলোচনায় বসে পাঁচ জনকে ইন্টারভিউয়ের জন্য নির্বাচিত করেন।

পাঁচ জনের মধ্যে ছিলেন ভেঙ্কটেশ প্রসাদ ও সুনীল জোশি। সাবেক ভারতীয় স্পিনার লক্ষ্মণ শিবরামাকৃষ্ণ এবং রাজেশ চৌহানকেও ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়েছিল। এ ছাড়া ডাকা হয় ভারতের সাবেক মিডিয়াম পেসার হরবিন্দর সিংকেও।

তাদের মধ্যে সুনীল জোশি ও হরবিন্দর সিংকে নির্বাচক হিসেবে বেছে নেয়া হয়েছে। এই দু'জন যোগ দেবেন দেবাং গান্ধী, সরনদীপ সিং ও জতিন পরাঞ্জপের সঙ্গে। নির্বাচক হিসেবে যাদের চুক্তি শেষ হবে এই বছরের শেষে।

নতুন নির্বাচন প্যানেল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল বেছে নেবেন। ১২ মার্চ ধর্মশালায় প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজটি।



আমার বার্তা/০৫ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন