শিরোনাম :

  • দুদক পরিচালকের মৃত্যু : আইসোলেশনে থাকা ছেলের আবেগঘন স্ট্যাটাস শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন করোনা আক্রান্ত প্রিন্স চার্লস রাখী দাশ পুরকায়স্থের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ফের করোনা পরীক্ষা করাবেন ট্রাম্প
আন্দ্রে রাসেলের ছয় ছক্কার তাণ্ডবে ওয়েস্ট ইন্ডিজের সিরিজ জয়
স্পোর্টস ডেস্ক :
০৭ মার্চ, ২০২০ ১১:৩০:৫১
প্রিন্টঅ-অ+


টি-টোয়েন্টি ক্রিকেটটা তার সবচেয়ে পছন্দের ফরমেট। এই ফরমেটে নিজের দিনে আন্দ্রে রাসেল কি করতে পারেন, সেটি দেখিয়েছেন বহুবার। এবার ক্যারিবীয় অলরাউন্ডারের ব্যাটিং তাণ্ডবের সাক্ষী হলো পাল্লেকেলে স্টেডিয়াম।

আন্দ্রে রাসেলের ১৪ বলে ৪০ রানের টর্নোডোতে ভর করে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৭ উইকেটে উড়িয়ে দিয়ে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচের সিরিজটি তারা জিতেছে ২-০ ব্যবধানে।

রাসেল খেলেছেন মাত্র ১৪টি বল, তার মধ্যে ৬টিই ছক্কা! নেই কোনো চারের মার। তার এক একটি বড় শট আছড়ে পড়লো গ্যালারিতে, দর্শক পরিপূর্ণ বিনোদন পেল ঠিকই। কিন্তু ঘরের মাঠে হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হলো স্বাগতিকদের।

শ্রীলঙ্কার পুঁজিটা একেবারে ছোট ছিল না। টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৫ রান করে লাসিথ মালিঙ্গার দল। কেউই বড় ইনিংস খেলতে পারেননি। তবে টুকটাক রান পেয়েছেন সবাই। ২৪ বলে হার না মানা ৩১ রান করেন দাসুন শানাকা। কুশল পেরেরা ১৩ বলে ১৫, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২২ বলে ২৩ আর শেষদিকে থিসারা পেরেরা করেন ১৩ বলে অপরাজিত ২১ রান।

জবাবে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিংয়ে এগিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। লেন্ডল সিমন্স ৯ রানে ফিরলেও আরেক ওপেনার ব্রেন্ডন কিং ঝড় তুলেছেন। ২১ বলে ৬ চার আর ২ ছক্কায় তিনি করেন ৪৩ রান। এরপর ১৭ বলে ১৭ করে ফেরেন রভম্যান পাওয়েল।

তবে পাঁচ নম্বরে নেমে লঙ্কানদের যা একটু আশা ছিল, সেটি গুঁড়িয়ে দেন আন্দ্রে রাসেল। ১৪ বলে ৬ ছক্কায় ৪০ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন তিনি। ৪২ বলে হার না মানা ৪৩ করা সিমরন হেটমায়ার শুধু সঙ্গ দিয়ে গেছেন।



আমার বার্তা/০৭ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন