শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডের জয়
স্পোর্টস ডেস্ক :
০৯ মার্চ, ২০২০ ১১:১৮:৫৪
প্রিন্টঅ-অ+


পুরো ম্যাচে বেশিরভাগ সময় বল নিয়ন্ত্রণে রেখেও গোলের দেখা পেল না ম্যানচেস্টার সিটি। আর প্রাপ্ত সুযোগের সর্বোচ্চ সদ্ব্যবহার করে মর্যাদার ডার্বিতে দারুণ এক জয় তুলে নিল ম্যানচেস্টার ইউনাইটেড।

ওল্ড ট্র্যাফোর্ডে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-০ গোলে জেতে উলে গুনার সুলশারের দল। গত ডিসেম্বরে প্রথম পর্বের ম্যাচে প্রতিপক্ষের মাঠ ইতিহাদ স্টেডিয়ামেও ২-১ গোলের জয় পেয়েছিল ম্যানইউ।

ম্যাচে ৭২ ভাগ সময় বল দখলে রেখেছিল ম্যানসিটি। কিন্তু সুযোগ বেশি তৈরি করেছে ম্যানইউ, কাজেও লাগিয়েছে। ১২টি শট তারা নিয়েছে গোলমুখে, যার ৬টিই ছিল অন টার্গেট। অপরদিকে ৭টির মধ্যে ম্যানসিটির অন টার্গেট ছিল ৪টি।

ম্যাচের দশম মিনিটে গোলের সুযোগ নষ্ট করে ম্যানচেস্টার সিটি। ফিল ফডিনের আড়াআড়ি ক্রস থেকে বক্সের মধ্যে অনেকটা সময় নিয়ে শট নিয়েছিলেন রহিম স্টারলিং। কিন্তু সেটি বাঁদিকে ঝাপিয়ে পড়ে ফিরিয়ে দেন ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

১৬ মিনিটে সুযোগ এসেছিল ম্যানইউ'রও। দুইজনের ফাঁক গলিয়ে ব্রুনো ফার্নান্দেস পাস দিয়েছিলেন থেকে ড্যানিয়েল জেমসকে, কিন্তু দৌড়ের মধ্যেই নেয়া তার শটে জোর না থাকায় সহজেই সেটি ধরে ফেলেন সিটি গোলরক্ষক এডেরসন।

এর মধ্যেই ৩০ মিনিটে এগিয়ে যায় ম্যানইউ। বক্সের একটু বাইরে থেকে ফার্নান্দেসের বুদ্ধিদীপ্ত ফ্রি কিকে বোকা বনে যান সিটি গোলরক্ষক। বল পেয়ে দুর্দান্ত ভলিতে জাল কাঁপান এন্থোনি মার্শিয়াল।

দ্বিতীয়ার্ধে ৪৮ মিনিটের মাথায় অবশ্য সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ম্যানসিটি। তবে রহিম স্টারলিংয়ের থ্রো বল থেকে সার্জিও আগুয়েরো গোল করলেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়।

পরের মিনিটেই গোলরক্ষক এডারসনের ভুলে আরও এক গোল হজম করতে যাচ্ছিল ম্যানসিটি। সতীর্থের ব্যাকপাস বিপদমুক্ত করতে একটু সময় নেন তিনি। মার্সিয়াল ছুটে এসে প্রায় বলের নাগাল পেয়েই গিয়েছিলেন।

৭২ মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা জেমসের কাছ থেকে নেওয়া শট রুখে দেন এডারসন। ৭৬ মিনিটে মাহরেজের আড়াআড়ি ক্রস গোলমুখে পেয়েও লক্ষ্যভ্রষ্ট শটে ম্যানসিটিকে হতাশায় ডোবান স্টার্লিং।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে এডারসনের আরেকটি ভুল। এবার একটু সামনে চলে এসেছিলেন সিটি গোলরক্ষক। দূর থেকে শটে ফাঁকা জালে বল ঢুকিয়ে দেন স্কট ম্যাকটমিনে। শেষ পর্যন্ত ওই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানইউ।

এতে ২৯ ম্যাচে ১২ জয়ে ৪৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চমস্থানে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৫৭ পয়েন্টে দ্বিতীয় স্থানেই রইলো ম্যানসিটি। আর ২৯ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

স্ট্যামফোর্ড ব্রিজে লিগের আরেক ম্যাচে এভারটনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি। প্রথমার্ধে গোল দুটি করেন ম্যাসন মাউন্ট ও পেদ্রো। দ্বিতীয়ার্ধে উইলিয়ান ও অলিভিয়ে জিরুদের গোলে বড় জয় নিশ্চিত করে দলটি। এই জয়ে ২৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে চেলসি।



আমার বার্তা/০৯ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন